Weather Today: দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শৈত্যপ্রবাহের পূর্বাভাস, জারি আগাম সতর্কতা

আবহাওয়া দফতরের তরফ থেকে রাজ্যের ১০ জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

Updated By: Dec 21, 2021, 08:04 AM IST
Weather Today: দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শৈত্যপ্রবাহের পূর্বাভাস, জারি আগাম সতর্কতা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মরসুমের শীতলতম দিন না হলেও ঠান্ডায় কমতি নেই। সোমবারের থেকে তাপমাত্রা সামান্য বাড়লেও, মঙ্গলবারও কলকাতায় কনকনে শীতের দাপট থাকবে। শুধু তাই নয়, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শৈত্যপ্রবাহ চলবে, এমন আগাম সতর্কবার্তাও রাখা হয়েছে। গতকাল তাপমাত্রা ছিল ১১. ২ ডিগ্রি সেলসিয়াস। আজ তা সামান্য বেড়ে ১১.৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি কম রয়েছে তাপমাত্রা।

আবহাওয়া দফতরের তরফ থেকে রাজ্যের ১০ জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। তবে ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। রাজ্যের উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে আসা শীতল বাতাসের কারণেই কনকনে ঠান্ডায় জবুথবু মহানগর ও পার্শ্ববর্তী জেলা।

আরও পড়ুন, Wrong Treatment in West Midnapore: মর্মান্তিক! বাঁ হাতের বদলে অপারেশনে বাদ রেলকর্মীর ডান হাত

তবে ২২ ডিসেম্বর অর্থাৎ বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি কাঁপছে উত্তরও। হিমালয়ের পাদদেশ এলাকায় আগামী দুদিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেই জানান হয়েছে। তবে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই এরপর তিন দিন তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

বাংলা জুড়েই শীতের প্রভাব। জেলায় আরও কম তাপমাত্রা। অবাধ উত্তুরে হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝা সরে যাওয়ার ফলে হিমেল উত্তুরে হাওয়ার গতিপথ অবাধ। যার ফলে আরও নামবে তাপমাত্রা। সিকিম ও অরুণাচল প্রদেশের পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা। হতে পারে তুষারপাত। এর প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতে। সান্দাকফুতে তুষারপাতের পূর্বাভাস। উত্তরবঙ্গে দু-এক জায়গায় ঘন কুয়াশার সর্তকতা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.