Weather Today: শীতের দুরন্ত ব্যাটিং রাজ্যে, জাঁকিয়ে ঠান্ডায় রেকর্ড পারদ পতন

কলকাতা-সহ একাধিক জেলায় শনিবার আরও বেশ কিছুটা কমল তাপমাত্রার পারদ।

Updated By: Dec 18, 2021, 08:52 AM IST
Weather Today: শীতের দুরন্ত ব্যাটিং রাজ্যে, জাঁকিয়ে ঠান্ডায় রেকর্ড পারদ পতন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পরিষ্কার আকাশে বইছে উত্তুরে হিমেল হাওয়া। যার জেরে ডিসেম্বরে রীতিমতো কাঁপুনি দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ একাধিক জেলায় শনিবার আরও বেশ কিছুটা কমল তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আজ এই মরশুমের শীতলতম দিন। এই বছরের মধ্যে এটি তৃতীয় শীতলতম দিন, এমনটাই খবর। 

তবে রবিবার থেকে তাপমাত্রা আরও কমবে। সোম- মঙ্গলে জারি থাকবে দক্ষিণবঙ্গে জারি থাকবে শৈত্যপ্রবাহ। শনিবার কলকাতা-সহ জেলাগুলিতে আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। শুক্রবারও অনেকটাই কমেছিল তাপমাত্রা। কিন্তু শনিবার তা আরও কমল। যদিও  সর্বনিম্ন তাপমাত্রা কমলেও সর্বোচ্চ তাপমাত্রা শুক্রের তুলনায় বেশিই থাকবে, আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে। 

আরও পড়ুন, Diamond Harbour: মদ-গাঁজার আসরের প্রতিবাদ, ভরসন্ধেয় গুলিবিদ্ধ তৃণমূলকর্মী

এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও পারদপতন অব্যাহত। সান্দাকফুতে আগামি ৪৮ ঘন্টায় হালকা তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, উত্তর ও উত্তর পশ্চিম ভারতের থেকে প্রবল হিমেল হাওয়া বাধাহীনভাবে প্রবেশ করছে রাজ্যে। এ সপ্তাহের শুরু থেকেই দুরন্ত ব্যাটিংয়ে ইনিংস সাজাচ্ছে শীত। বড়দিন কাটিয়ে নতুন বছর অবধি এমনট আবহাওয়া পাওয়া যাবে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। যদিও জলীয় বাষ্প বৃদ্ধি পেলে তাপমাত্রা ফের বাড়বে। আপাতত সে সম্ভাবনা প্রায় নেই।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ পরিষ্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৩৭ শতাংশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.