Weather Today: বাড়ছে কুয়াশা,মকর সংক্রান্তির আগেই রাজ্যে থেকে বিদায় নেবে হাড়কাঁপানো শীত?

দক্ষিণবঙ্গে আজকেও শীতের আমেজ থাকবে। বৃহস্পতিবারের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ থাকবে। আজ থেকে সকাল নটার পর  কলকাতায় শীতের আমেজও উধাও হবে। 

Updated By: Jan 11, 2023, 07:24 AM IST
Weather Today: বাড়ছে কুয়াশা,মকর সংক্রান্তির আগেই রাজ্যে থেকে বিদায় নেবে হাড়কাঁপানো শীত?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পৌষ-সংক্রান্তিতে হাঁড়কাপানো শীতের সম্ভাবনা খারিজ করল আলিপুর আবহাওয়া দফতর। আপাতত আর জাঁকিয়ে শীত নেই। অর্থাৎ পাঁচ দিনের কাঁপুনি ধরানো শীতের ইনিংস এবার সমাপ্তির পথে। তবে শীতের আমেজ আপাতত আরও দিন সাতেক বহাল থাকবে বলে খবর৷ 

আরও পড়ুন, Nisith Pramanik: চুরির মামলায় অবশেষে আদালতে হাজিরা নিশীথ প্রামাণিকের

এদিকে উত্তরবঙ্গে কয়েকদিন ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। শীতল দিনের পরিস্থিতিও জারি রয়েছে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে শীতল দিনের পরিস্থিতি থাকবে। এই তিন জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নিচে থাকবে। দিনভর ঘন কুয়াশার চাদরে মোড়া থাকবে এই তিন জেলা। উত্তরবঙ্গের সব জেলাতেই ঘন কুয়াশার সতর্কতা রয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও ঘন কুয়াশার সতর্কতা আছে। 

দক্ষিণবঙ্গে আজকেও শীতের আমেজ থাকবে। বৃহস্পতিবারের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ থাকবে। আজ থেকে সকাল নটার পর  কলকাতায় শীতের আমেজও উধাও হবে। আবার সন্ধে সাতটার পর সেই আমেজ ফিরবে। তবে জেলায় জেলায় শীতের আমেজ থাকবে। পশ্চিমের জেলাগুলিতে তুলনামূলকভাবে শীতের আমেজ একটু বেশি থাকবে।

কলকাতায় আগামী কয়েক দিন পরিষ্কার আকাশের সম্ভাবনা রয়েছে। সকালে হালকা ধোঁয়াশা বা কুয়াশা পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৭ ডিগ্রিএ নিচে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৩১ থেকে ৯২ শতাংশ।

মৌসম ভবন জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ থেকেই তাপমাত্রা বাড়বে উত্তর-পশ্চিম ভারতে। সমতলের অংশেও তাপমাত্রা বাড়বে। তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে আগামী দু-তিন দিনে। ২৪ ঘন্টা পর পূর্ব ও মধ্য ভারতে তাপমাত্রা বাড়তে পারে। বুধবারের পর গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে। একমাত্র মহারাষ্ট্রে তাপমাত্রা কমবে দুই থেকে তিন ডিগ্রি।

আরও পড়ুন, Nandakumar: স্ত্রীর বিবাহ-বহির্ভূত সম্পর্ক? নন্দকুমারে সালিশি সভায় 'ডিভোর্স'....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.