কোভিড আবহে গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান কী? জানতে চাইল হাইকোর্ট

উল্লেখ্য, আগামী ৯ জানুয়ারি শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jan 6, 2021, 01:40 PM IST
কোভিড আবহে গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান কী? জানতে চাইল হাইকোর্ট
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কোভিড পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান কী? মঙ্গলবার তা জানতে চাইল আদালত। আগামী ৯ জানুয়ারি শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা। তবে তার আগে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গনকে সম্পূর্ণ কনটেনমেন্ট জোন করার আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়েছে।

ইতিমধ্যেই বাত্সরিক উত্সবের জন্য খুলেছে সবরীমালা মন্দির। কড়া নজরদারির মধ্যে অনলাইনে আবেদন করার পর একসঙ্গে মাত্র ২০ জন পুণ্যার্থীকে ঢুকতে দেওয়া হচ্ছে মন্দিরে। এরকম কোন ভাবনা রাজ্য সরকারের আছে কিনা তা নিয়েও তার পর্যবেক্ষণের কথা জানিয়েছে প্রধান বিচারপতি। আগামিকাল এই মামলার শুনানি।

উল্লেখ্য, আগামী ৯ জানুয়ারি শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত। করোনা পরিস্থিতির মধ্যেই চূড়ান্ত প্রস্তুতি চলছে। মেলায় স্বাস্থ্যবিধির উপর ইতিমধ্যেই নজর দেওয়া হয়েছে। মেলা পরিচ্ছন্ন রাখতে একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে প্রশাসন। মেলার মাঠেই তৈরি হয়েছে হাসপাতালও।

কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায় সেই প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখতে যাবেন। আগামী ৮ ও ৯ জানুয়ারি গঙ্গাসাগরেই থাকবেন তিনি। এর পাশাপাশি নামখানায় তাঁর প্রশাসনিক বৈঠক করার কথা। তবে এই পরিকল্পনা বাতিল হয়েছে। কোভিড আবহে সকলকে ভার্চুয়ালিই গঙ্গাসাগর দর্শনের আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

.