Digha: দিঘায় এবার রামমন্দির হবে? জগন্নাথ মন্দিরের পরে সৈকতশহরের মুকুটে নয়া পালক...

Ram Mandir in Digha: পূর্ব মেদিনীপুর জেলার পর্যটনশহর দিঘা এমনিতেই পর্যটকদের কাছে খুবই আকর্ষণপূর্ণ একটি ট্যুরিস্ট স্পট। সম্প্রতি সেখানে পুরীর মতো এক জগন্নাথ মন্দির তৈরি করা হয়েছে। শোনা যাচ্ছে, এবার সেখানে একটি রামমন্দির তৈরি করার দাবিও উঠছে!

Edited By: সৌমিত্র সেন | Updated By: Feb 24, 2024, 03:46 PM IST
Digha: দিঘায় এবার রামমন্দির হবে? জগন্নাথ মন্দিরের পরে সৈকতশহরের মুকুটে নয়া পালক...

কিরণ মান্না: পূর্ব মেদিনীপুর জেলার পর্যটনশহর দিঘা এমনিতেই পর্যটকদের কাছে খুবই আকর্ষণপূর্ণ একটি ট্যুরিস্ট স্পট। সম্প্রতি সেখানে পুরীর মতো এক জগন্নাথ মন্দির তৈরি করা হয়েছে। শোনা যাচ্ছে, এবার সেখানে একটি রামমন্দির তৈরি করার দাবিও উঠছে!

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

দিঘায় জগন্নাথ মন্দিরের পর রাম মন্দির গড়ে তোলার দাবি উঠল। এদিন পূর্ব মেদিনীপুর জেলার সৈকতনগরী দিঘার সমুদ্র সৈকতে দিঘা শ্যামাপ্রসাদ মুখার্জী ব্যবসায়ী কমিটির পক্ষ থেকে এদিন দিঘায় রাম মন্দির গড়ে তোলার আবেদন জানানো হয়। সেই সঙ্গে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের আধিকারিকের কাছে একটি লিখিত আবেদনও জানানো হয়। আবেদনে বলা হয়েছে, রামমন্দির গড়ে তোলার জন্য সরকারপক্ষ শুধু জমিটুকু প্রদান করুক, মন্দির বা মেডিটেশন সেন্টার গড়ে তোলার বাকি সব খরচ আবেদনকারীরাই বহন করবেন!

প্রসঙ্গত, দিঘায় ২২ একর জায়গার উপরে গড়ে উঠেছে জগন্নাথ মন্দির। যার উদ্বোধন কিছুদিনের মধ্যেই হবে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। সেই সূত্রেই ভারতীয় সনাতনী এবং শ্যামাপ্রসাদ মুখার্জী ব্যবসায়ী কমিটির উদ্যোগে রামমন্দির গড়ে তোলা নিয়ে দাবি তোলা হয়েছে।

পাশাপাশি, সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে থেকেও দিঘায় একটি মসজিদ গড়ে তোলার জন্য ইতিমধ্যেই দাবি জানানো হয়েছে। সেই কাজ যাতে দ্রুত হয় তার জন্য দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদকে সংস্থার পক্ষ থেকেও আবেদন জানানো হয়েছে। 

অপর দিকে, দিঘায় রামমন্দির গড়ে তোলাকে কেন্দ্র করে ইতিমধ্যেই এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। যদিও সংস্থা সভাপতি তপন মাইতি, তিনি একাধারে বিজেপির রাজ্য নেতৃত্বও, বলেন, এখানে বহু হিন্দু ধর্মালম্বী মানুষ আসেন, সমুদ্রস্নান করার পরে তাঁরা রামমন্দিরে যেতে পারবেন। তিনিও জানান, সেখানে একটি মেডিটেশন সেন্টার গড়ে তোলারও দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন: Losing Weight by Sex: ওজন কমাতে উদ্দাম যৌনতাই সেরা 'ওষুধ'? জেনে নিন চমকপ্রদ নতুন আবিষ্কার...

তবে, উন্নয়ন পর্ষদ আবেদনপত্র জমা নিলেও পর্ষদ আধিকারী এই বিষয়ে কিছুই বলতে চাননি বলেই জানা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.