Siliguri: ২ মাথা, ৪ হাত ও পা! উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জন্ম নিল বিরল শিশু

জন্মের কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু। 

Updated By: Aug 27, 2021, 05:36 PM IST
Siliguri: ২ মাথা, ৪ হাত ও পা! উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জন্ম নিল বিরল শিশু

নিজস্ব প্রতিবেদন: যমজ সন্তান ছিল? ২ মাথা, ৪ হাত ও পা নিয়ে জন্ম নিল শিশু। ভূমিষ্ট হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে আবার মারাও গেল সে! মা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

জানা গিয়েছে,  জলপাইগুড়ির মৌলানি ব্লকের আদাবাড়ি এলাকায় বাসিন্দা সাবিনা ইয়াসমিন। অন্তঃস্বত্ত্বা ছিলেন তিনি। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার রাতে আচমকাই প্রসব যন্ত্রণা শুরু হয়। তারপর? সাবিনাকে মালবাজারে এক চিকিৎসকের কাছে নিয়ে যান পরিবারের লোকেরা। স্ক্যান রিপোর্টে দেখা যায়, পেটের ভিতরে দুটি শিশু জুড়ে গিয়েছে! এরপর ওই মহিলাকে ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে। কিন্তু চিকিৎসকরা ঝুঁকি নিতে রাজি হননি। রোগীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা পরামর্শ দেন।

আরও পড়ুন: Howrah: ZEE ২৪ ঘণ্টার খবরের জের, আক্রান্ত ছাত্রের বাড়িতে শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা

এদিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ও হাসপাতালে যখন আনা হয়, ততক্ষণে সাবিনা ইয়াসমিনের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। ২ মাথা, ৪ হাত ও পা ভূমিষ্ট হয় শিশু! কিন্তু শেষরক্ষা হয়নি। জন্মের কয়েক ঘণ্টার মধ্যে মারা যায় শিশুটি। কেন বাঁচানো গেল না? উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ডিন সন্দীপ সেনগুপ্ত জানিয়েছে, 'সময়ের অনেক আগেই জন্ম হয়েছিল শিশুটির। বাঁচার সম্ভাবনা ছিল না বলেই চলে। মা-কে সুস্থ করে তোলার চেষ্টা চলছে'।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.