Tripura Municipal Election: ত্রিপুরার পুরভোটে তৃণমূলের উত্থান, বঙ্গ বিজেপিকে ফের কটাক্ষ তথাগত-র

ত্রিপুরার ফল নিয়ে তৃণমূল সম্পর্কে বলতে গিয়ে আদতে বঙ্গে বিজেপিকেই ঠুকলেন তথাগত

Updated By: Nov 28, 2021, 08:15 PM IST
Tripura Municipal Election: ত্রিপুরার পুরভোটে তৃণমূলের উত্থান, বঙ্গ বিজেপিকে ফের কটাক্ষ তথাগত-র

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরার পুরভোটে বিজেপির সাফল্যের পরও বঙ্গ বিজেপিকে কটাক্ষ করতে ছাড়লেন না দলের বর্ষীয়ান নেতা তথাগত রায়। সম্প্রতি বারেবারে রাজ্য বিজেপি নেতাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে দলকেই বিপাকে ফেলেছেন তথাগত রায়। এবার ত্রিপুরা পুরভোটে বিশাল জয়ের দিনেও দলকে খোঁচা দিলেন তথাগত রায়। 

রবিবার ত্রিপুরা পুরভোটের ফলফল স্পষ্ট হয়ে যাওয়ার পর এক টুইটে তথাগত লিখেছেন, ত্রিপুরা পুরভোটে তৃণমূলের উত্থান বাংলায় বিজেপির পরাজয়ের প্রতিফলন। এখানেই থেমে থাকেননি তথাগত। লিখেছেন, যারা রাজ্য বোঝেন না, রাজ্যের মানুষকে বোঝেন না সেইসব বহিরাগত নেতাদের দিয়ে নির্বাচনে জেতা যায় না।

ত্রিপুরার ফল নিয়ে তৃণমূল সম্পর্কে বলতে গিয়ে আদতে বঙ্গে বিজেপিকেই ঠুকলেন তথাগত। অর্থাত্ বাংলায় ভোটে বিজেপির শোচনীয় ফলাফলের পর ভিন রাজ্যের নেতাদের বিরুদ্ধে সরব হয়েছিলেন তথাগত। শুধু তাই নয়, নেতাদের সঙ্গে কামিনী-কাঞ্চন যোগেরও কথা টেনে এনেছিলেন। এবার ততটা চড়া দাগেন না হলেও রাজ্যে তৃণমূল নেতাদের ত্রিপরায় বহিরাগত বলতে গিয়ে একপ্রকার নিজের দলের নেতাদেরই নিশানা করলেন তিনি।

আরও পড়ুন-Tripura Election Result: ৫১-০, আগরতলায় হোয়াইটওয়াশ করল BJP; ২৬ ওয়ার্ডে দ্বিতীয় TMC

তথাগতর ওই মন্তব্য নিয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, উনি কী বলতে চেয়েছেন তা আমি বুঝতে পারিনি। কিন্তু এটা ঠিক যে তৃণমূল কংগ্রেস যতখানি আওয়াজ করেছিল ততখানি বাজনা বাজেনি ভোটের ফলাফলে। পর্বতের মূষিক প্রসব হয়েছে। তথাগতবাবু সেটাই বোঝাতে চেয়েছেন কিনা জানি না। বহিরাগত কথাটা তৃণমূল কংগ্রেস আমদানি করেছিল। বিজেপি একটি সর্বভারতীয় দল। রাজ্যের একটি নির্বাচনে সেই সর্বভারতীয় নেতারা আসবেন, এটাই স্বাভাবিক। একে বহিরাগত বলা যায় না। এক ভারত, শ্রেষ্ঠ ভারতে আমরা বিশ্বাস করি। সেক্ষেত্রে তৃণমূল একটি রাজ্য নির্ভর দল। তার সঙ্গে বিজেপির কোনও তুলনাই হয় না। ত্রিপুরার মানুষ তৃণমূলকে সমর্থন করেনি, এটা সত্য। এখান থেকে লোক নিয়ে গিয়ে ভোট করেছে। তার ফল তারা পেয়েছে। 

এনিয়ে তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, একসময় আমিও বলেছিলাম বাংলায় যেভাবে বহিরাগত নেতাদের নিয়ে আসা হয়েছিল তাতে আমাদের কথা শোনা হয়নি। তার প্রতিফলন বাংলায় হয়েছে। অন্যদিকে, ত্রিপুরায় তৃণমূলকে মানুষ গ্রহণ করেছে। মাত্র ৩ মাসের মধ্যে আমরা প্রধান বিরোধী দলের ভূমিকায় আমরা অবতীর্ণ হয়েছি। তৃণমূলের উপরে মানুষের আস্থা বিশ্বাস বাড়ছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.