৪ মাস বয়সী ভারতীয় স্টার্ট-আপকে কিনে নিল গুগল

মাত্র চার মাস বয়সী ভারতীয় স্টার্ট আপ সংস্থা 'হালি ল্যাবস'কে কিনে নিল গুগল। 'স্টেজিলা'র প্রাক্তন সিটিও পঙ্কজ গুপ্তার তৈরি করা বেঙ্গালুরুর এই সংস্থা মূলত 'আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স' এবং 'মেশিন লার্নিং-বেসড সলিউশনে'র উপর কাজ করে। আর ঠিক সেই কারণেই এই সংস্থাকে কিনে নিল গুগল, বলে মনে করছে তথ্যপ্রযুক্তি দুনিয়া।

Updated By: Jul 12, 2017, 09:37 PM IST
৪ মাস বয়সী ভারতীয় স্টার্ট-আপকে কিনে নিল গুগল

ওয়েব ডেস্ক: মাত্র চার মাস বয়সী ভারতীয় স্টার্ট আপ সংস্থা 'হালি ল্যাবস'কে কিনে নিল গুগল। 'স্টেজিলা'র প্রাক্তন সিটিও পঙ্কজ গুপ্তার তৈরি করা বেঙ্গালুরুর এই সংস্থা মূলত 'আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স' এবং 'মেশিন লার্নিং-বেসড সলিউশনে'র উপর কাজ করে। আর ঠিক সেই কারণেই এই সংস্থাকে কিনে নিল গুগল, বলে মনে করছে তথ্যপ্রযুক্তি দুনিয়া।

উল্লেখ্য, গুগলের 'নেক্সট বিলিয়ন ইউজার' টিমের সঙ্গে যুক্ত করা হবে 'হালি ল্যাবস'কে, এমনই খবর সংস্থার সূত্রে। 'নেক্সট বিলিয়ন ইউজার' নামক গুগলের এই পদক্ষেপ আসলে ভারতের মত উন্নয়নশীল দেশগুলি থেকে পরবর্তী পর্যায়ে লক্ষাধিক ব্যবহারকারীকে সংযুক্ত করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে। এবার তার সঙ্গেই যুক্ত হল ভারতীয় স্টার্ট আপ 'হালি ল্যাবস' যা স্টার্ট আপ উদ্যোগের সঙ্গে জড়িতদের যথেষ্ট আশা দেখাবে বলে মত ওয়াকিবহাল মহলের। (আরও পড়ুন- ১লা জানুয়ারি'১৮ থেকে মোবাইলে বাধ্যতামূলক GPS)

.