সস্তায় ‘নিরাপদ’ পরকীয়ার সুযোগ দিচ্ছে এই অ্যাপ!

গ্রাহক হতে চাইলে ভারতীয় পুরুষদের জন্য রয়েছে একধিক আকর্ষণীয় প্যাকেজ। তবে মহিলারা ‘গ্লিডেন’-এর গ্রাহক হওয়ার সুযোগ পাবেন একেবারে বিনামূল্যে!

Updated By: Feb 25, 2019, 02:49 PM IST
সস্তায় ‘নিরাপদ’ পরকীয়ার সুযোগ দিচ্ছে এই অ্যাপ!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি একটি সমীক্ষায় জানা যায়, পরকীয়া সম্পর্ক নাকি মহিলারাই বেশি উপভোগ করেন! সমীক্ষা যা-ই বলুক না কেন, এ বিষয়ে বিতর্কের অবকাশ রয়েছেই। তবে এ কথা হয়তো অনেকেই এক কথায় মানবেন যে, সাধারণ প্রেমের গল্পের চেয়ে পরকীয়ার ‘মশলাদার’ গল্প অনেক বেশি মুখরোচক... অনেক বেশি আকর্ষণীয়! একই কারণে পরকীয়া সম্পর্কের প্রতি ঝোঁকটাও অনেক বেশি। ইচ্ছে থাকলেও বিপদে পড়ার ভয়ে বা প্রতারিত হওয়ার আশঙ্কায় পরকীয়া সম্পর্কের ধারে-কাছেও ঘেঁষেন না। তবে এ বার বিবাহিত জীবনের ‘এক ঘেয়েমি’ কাটাতে সস্তায় নিরাপদ সুযোগ দিচ্ছে একটি ডেটিং অ্যাপ। আর সেই সুযোগ নিচ্ছেন ভারতের প্রায় দেড় লক্ষ মহিলা!

অ্যাপের নাম ‘গ্লিডেন’ (Gleeden)। এটি ফ্রান্সের একটি জনপ্রিয় ডেটিং কমিউনিটি প্ল্যাটফর্ম। বর্তমানে ভারতেও যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে এই অ্যাপ। ‘গ্লিডেন’-এর মার্কেটিং স্ট্র্যাটেজিস্ট সোলেনে পাইল্লেত জানান, এই অ্যাপের মোট মহিলা গ্রাহকের সংখ্যা ৪ কোটি ৯ লক্ষেরও বেশি। আর ভারতের প্রায় দেড় লক্ষ মহিলা বর্তমানে ‘গ্লিডেন’-এর গ্রাহক। এই অ্যাপের মোট ভারতীয় গ্রাহকের সংখ্যা ৫ লক্ষেরও বেশি।

দীর্ঘদিন ভারতীয় দণ্ডবিধিতে, বিবাহ বহির্ভূত শারীরিক সম্পর্ককে ‘ফৌজদারি অপরাধ’ বলে ধরা হত। তবে সম্প্রতি, সেপ্টেম্বর ২০১৮-এ সুপ্রিম কোর্ট পরকীয়ার ক্ষেত্রে ভারতীয় দণ্ডবিধির ওই আইনকে ‘অসাংবিধানিক’ বলে রায় দেওয়ার পর দেশের পরকীয়-কামীদের সুপ্ত বাসনায় যেন বাঁধ ভাঙা জোয়ার এসেছে। আর সেই জোয়ারেই বেড়েছে এই অ্যাপের গ্রাহক সংখ্যা। কারণ, মার্কেটিং স্ট্র্যাটেজিস্ট সোলেনে পাইল্লেতের দেওয়া তথ্য অনুযায়ী, এক বছরেরও কম সময়ে ভারতে ‘গ্লিডেন’-এর গ্রাহক বেড়েছে ৩৭ শতাংশেরও বেশি।

আরও পড়ুন: পরকীয়া সম্পর্ক মহিলারাই বেশি উপভোগ করেন, দাবি সমীক্ষায়!

জানা গিয়েছে, ‘গ্লিডেন’-এর ডেটিং কমিউনিটি প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণ করেন কয়েকজন মহিলাই। ‘গ্লিডেন’-এর গ্রাহক হতে চাইলে ভারতীয় পুরুষদের জন্য রয়েছে ৭৫০ টাকা থেকে ৯,৫০০ টাকা পর্যন্ত একধিক আকর্ষণীয় প্যাকেজ। তবে মহিলারা ‘গ্লিডেন’-এর গ্রাহক হওয়ার সুযোগ পাবেন একেবারে বিনামূল্যে!

২৪ ঘণ্টাই ব্যবহার করা যায় এই অ্যাপ। প্রাইভেট চ্যাট, লাইভ চ্যাট, গিফট পাঠানো আর ফটো অ্যালবাম ব্যবহারের মতো একাধিক সুযোগ-সুবিধা রয়েছে এই অ্যাপে। তবে হ্যাঁ, ভুয়ো পরিচয় বা নিজের সম্পর্কে কোনও ভুয়ো তথ্য দিয়ে গ্রাহক হলে বিপদে পড়বেন! কারণ, ধরা পড়লেই আপনার আপনার অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ বা চিরতরে বাতিল করে দেবে ‘গ্লিডেন’ কর্তৃপক্ষ। তাই ভুয়ো নাম, পরিচয় ভাঁড়ানো কোনও ব্যক্তির পাল্লায় পড়ে প্রতারিত হওয়ার আশঙ্কা এখানে নেই বললেই চলে।

.