Apple: তাপমাত্রা মাপবে AirPods, পর্যবেক্ষণ করবে শরীরের ভঙ্গি

আইফোনের (iPhone) সাহায্যে ডিপ্রেশন এবং কগনিটিভ ডিক্লাইন নির্ণয় করার চেষ্টাও করছে অ্যাপল (Apple)।

Updated By: Oct 14, 2021, 02:29 PM IST
Apple: তাপমাত্রা মাপবে AirPods, পর্যবেক্ষণ করবে শরীরের ভঙ্গি

নিজস্ব প্রতিবেদন: অ্যাপল (Apple) ওয়াচের পরে, এখন শ্রবণশক্তি, শরীরের তাপমাত্রা এবং ভঙ্গি পর্যবেক্ষণের মতো স্বাস্থ সংক্রান্ত সরঞ্জাম তাদের এয়ারপডগুলিতে (AirPods) রাখার চেষ্টা করছে।

এই পরিকল্পনাগুলি অ্যাপল ওয়াচের বাইরে অন্যান্য ডিভাইসগুলিতে স্বাস্থ্য এবং সুস্থতার বৈশিষ্ট্য যুক্ত করার জন্য অ্যাপলের ইচ্ছাকে আরও বেশি দৃঢ় করে। যদিও অদূর ভবিষ্যতে এই বৈশিষ্টগুলি অ্যাপল (Apple) তাদের এয়ারপডগুলিতে (AirPods) আনতে পারবে কিনা তার নিশ্চয়তা নেই। আইফোনের (iPhone) সাহায্যে ডিপ্রেশন এবং কগনিটিভ ডিক্লাইন নির্ণয় করার চেষ্টাও করছে অ্যাপল (Apple)। 

আরও পড়ুন: WhatsApp: হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা? এক ফিচারে করুন সমাধান  

গত মাসে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছিল যে আইফোন (iPhone) নির্মাতা রক্তচাপ, তাপমাত্রা, ঘুমের মান, রক্তের অক্সিজেন এবং রক্তের শর্করার পর্যবেক্ষণ সহ ওয়াচে বিভিন্ন সেন্সর যুক্ত করার উপায়গুলি অনুসন্ধান করছে। অ্যাপল ওয়াচ (Apple Watch) সিরিজ ৭-এ একটি নতুন মাইন্ডফুলনেস অ্যাপ, ঘুমের সময়ে শ্বাসযন্ত্রের হার ট্র্যাকিং, তাই চি এবং পাইলেটস ওয়ার্কআউট রয়েছে যা সামগ্রিক সুস্থতার উন্নতিতে সহায়তা করতে পারে। 

অ্যাপল ওয়াচ (Apple Watch) সিরিজ ৭ হল প্রথম অ্যাপল ওয়াচ (Apple Watch) যার ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি ৬ এক্স (IPX6X) সার্টিফিকেশন আছে, এবং ডাবলুআর ৫০ (WR 50) ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং বজায় রেখেছে বলে অ্যাপল (Apple) দাবি করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)