close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

Truecaller-এর নতুন এই পরিষেবা বিনামূল্যেই পাবেন সব অ্যান্ড্রয়েড ইউজার!

ইতিমধ্যে বেশ কিছু ব্যবহারকারীর কাছে এই আপডেট পৌঁছে গিয়েছে। ১০ জুন থেকে এই আপডেট দেওয়া শুরু করেছে সংস্থা। 

Sudip Dey | Updated: Jun 25, 2019, 10:04 AM IST
Truecaller-এর নতুন এই পরিষেবা বিনামূল্যেই পাবেন সব অ্যান্ড্রয়েড ইউজার!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: এবার Truecaller অ্যাপ থেকেই ইন্টারনেট কল করতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। ‘Truecaller Voice' নামের এই নতুন ফিচার-এ অ্যাপ-এর মধ্য়েই ভয়েস বাটন থেকেই কল করা যাবে। মোবাইল ডেটা অথবা WiFi ব্যবহার করে করা যাবে কল। 

সম্প্রতি কিছু বেটা ভার্সান-এ পরীক্ষামূলকভাবে VoIP(Voice over Internet Protocol) পরিষেবা শুরু করেছিল Truecaller। তবে শুরুতে কেবলমাত্র প্রিমিয়াম গ্রাহকদের জন্য় এই পরিষেবা আনার পরিকল্পনা ছিল সংস্থার। তবে, সংস্থার সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী ধাপে ধাপে সব গ্রাহকের কাছেই এই আপডেট পৌঁছে যাবে। কেবলমাত্র Android গ্রাহকরাই Truecaller-এর এই পরিষেবা ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন- বাইক না বদলেই এক তুড়িতে বদলে ফেলা যাবে এক্সস্ট-এর আওয়াজ!

নতুন এই আপডেটের পরে ব্যবহারকারীরা কেবলমাত্র ইন্টারনেট-এর ব্যবহার করেই উচ্চমানের ভয়েস কল করতে পারবেন। কল সংযোগ হতেও তুলনামূলকভাবে কম সময় নষ্ট হবে বলে দাবি সংস্থার। 

ইতিমধ্যে বেশ কিছু ব্যবহারকারীর কাছে এই আপডেট পৌঁছে গেছে। ১০ জুন থেকে এই আপডেট দেওয়া শুরু করেছে সংস্থা। 

আপনার ফোনে Truecaller-এ ইন্টারনেট কল-এর অপশান পাচ্ছেন না? অ্যাপটি বন্ধ করে খুলে দেখুন আপডেট-এর নোটিফিকেশান আসে কিনা। ম্যানুয়াল ভাবেও গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিতে পারেন Truecaller অ্যাপ।  

এই পরিষেবা পাওয়ার জন্য প্রিমিয়াম বা গোল্ড ব্য়বহারকারী হওয়ার প্রয়োজন নেই। যে কোনও সাধারণ ব্যবহারকারীই বিনামূল্যে এই পরিষেবা পাবেন। সংস্থার এক কর্তার দাবি,  "একটি অ্যাপেই ভয়েস কল, মেসেজ, চ্যাটিং, স্প্যাম নম্বর আটকানো এবং ভবিষ্যতে ডিজিটাল পেমেন্ট-এর ব্যবস্থা করাই সংস্থার মূল লক্ষ্য।"