বাইক না বদলেই এক তুড়িতে বদলে ফেলা যাবে এক্সস্ট-এর আওয়াজ!

মঙ্গলবার ভারতের লঞ্চ হচ্ছে Revolt সংস্থার নতুন ইলেকট্রিক বাইক Revolt Intellicorp। নতুন এই বাইকের Exhaust-এর শব্দ বদলাতে পারবেন নিজের স্মার্টফোন থেকেই।

Updated By: Jun 25, 2019, 10:05 AM IST
বাইক না বদলেই এক তুড়িতে বদলে ফেলা যাবে এক্সস্ট-এর আওয়াজ!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: কারও পছন্দ সুজুকি-এর স্পোর্টসবাইকের আওয়াজ, কারও আবার পছন্দ বুলেট-এর ইঞ্জিনের গুরুগম্ভীর শব্দ। ইঞ্জিনের শব্দ পছন্দ মতো বদলাতে অনেকে বিভিন্ন রকম সাইলেন্সার-ও লাগান। আসলে বাইক-এর অন্যান্য ফিচার-এর পাশাপাশি ইঞ্জিনের শব্দটাও বাইক-প্রেমীদের কাছে একটা গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু একই শব্দ কিছু দিন পর একঘেয়ে হয়ে যেতে পারে। আর সেই দিকেই নজর দিল মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা Revolt। মঙ্গলবার ভারতের লঞ্চ হচ্ছে সংস্থার নতুন ইলেকট্রিক বাইক Revolt Intellicorp। নতুন এই বাইকের Exhaust-এর শব্দ বদলাতে পারবেন নিজের স্মার্টফোন থেকেই।

আরও পড়ুন: ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ বাজারে এল Honor 20i
তবে ইলেকট্রিক বাইক-এ যেহেতু শব্দ হয় না, তাই এই শব্দটা পুরোটাই তৈরী হবে কৃত্রিম যান্ত্রিক পদ্ধতিতে। কৃত্রিম এই শব্দ বদল করতে বাইকের ব্লু টুথ-এর সঙ্গে কানেক্ট করতে হবে আপনার স্মার্টফোন। স্মার্টফোন-এ সংস্থার App থেকেই বেছে নিতে পারবেন আপনার পছন্দ মতো এক্সস্ট সাউন্ড। এই ফিচারের একটি ভিডিয়োও প্রকাশ্যে আনে সংস্থা। দেখুন সেই ভিডিয়ো...

হ্যাঁ, অবিশ্বাস্য মনে হলেও এমনই অভিনব প্রযুক্তি-সহ বাইক আনছে ইলেকট্রিক যান প্রস্তুতকারক সংস্থা Revolt। মঙ্গলবার নয়া দিল্লিতে একটি অনুষ্ঠানে এই বাইক প্রকাশ্যে আনছে সংস্থা। ব্যাটারিচালিত এই বাইক এক চার্জেই যাবে ১৫৬ কিলোমিটার। সংস্থার দাবি, এখনকার বাজারচলতি যে কোনও ১২৫ সিসি বাইক-এর সমতুল শক্তি তৈরী করবে এই ইলেকট্রিক বাইক। 
তা ছাড়াও একটি 4G সিম থাকবে প্রতিটি বাইকে। সেই সিম-এর সাহায্যে যে কোনও দূরত্ব থেকে ব্যবহারকারী তাঁর বাইকের অবস্থান বা অন্যান্য প্রয়োজনীয় তথ্য পাবেন। 
এখনও পর্যন্ত বাইকটির দাম প্রকাশ্যে আনেনি সংস্থা। তবে ১ লক্ষ টাকার আশেপাশেই এই বাইক-এর দাম রাখা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

.