শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের উদ্দেশ্যে নতুন ইমোজি অ্যাপেলের

এখন তো মানুষ ABCD লেখার থেকে বেশি ইমোজিতে কথা বলেন। তবে, এবার শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের উদ্দেশ্যেও বেশ কিছু নতুন ইমোজি নিয়ে আসার প্রস্তাব দিয়েছে অ্যাপেল।

Updated By: Mar 26, 2018, 09:07 AM IST
শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের উদ্দেশ্যে নতুন ইমোজি অ্যাপেলের

নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোনে সারাদিন টুকটাক খুটখাট। বন্ধু, প্রিয়জনদের সঙ্গে সারাদিন চ্যাটে কথাবার্তা লেগেই রয়েছে। সাধারণ মোবাইলের থেকে পেরিয়ে স্মার্টফোন আসার পর চ্যাট বা মেসেজ এখন আরও মজাদার। এখন তো মানুষ ABCD লেখার থেকে বেশি ইমোজিতে কথা বলেন।

খুশি হলে এক গাল হাসি মুখের ছবি। দুঃখ পেলে কান্না ভরা মুখ। রেগে গেলে একরকম। আবার যখন তখন যে কাউকে খুশি এক গোছা রজনীগন্ধা হাতে দিয়ে বলতে পারবেন, না চললাম নয়, বরং ভালোবাসলাম। এরকম আরও কত। হ্যাঁ, এরকমভাবে যা বলতে চাইছেন, তাই ইমোজির মাধ্যমে বলে চ্যাটিং জমে ওঠে প্রতি মুহূর্তে। তবে, এবার শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের উদ্দেশ্যেও বেশ কিছু নতুন ইমোজি নিয়ে আসার প্রস্তাব দিয়েছে অ্যাপেল।

আরও পড়ুন : সবচেয়ে কম খরচে আনলিমিটেড ডেটা অফার জিও-ভোডাফোনের

শারীরিকভাবে যাঁরা অক্ষম, তাঁদের পাশে আমাদের সবসময় দাঁড়ানো উচিত্‌। তাঁদের অক্ষমতাকে নিয়ে হাসাহাসি নয়, বরং তাঁদের সঙ্গে এমন ব্যবহার করা উচিত্‌, যাতে তাঁরা নিজেদের অক্ষম না মনে করেন। আর এই কথাটাই ফের আর একবার মনে করিয়ে দিল অ্যাপেল। সুস্থ, স্বাভাবিক মানুষদের পাশাপাশি শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরাও যে ততটাই স্পেশাল, তা বোঝানোর জন্য নতুন ১৩টি ইমোজি নিয়ে আসতে চলেছে অ্যাপেল।

হিয়ারিং এইড লাগানো কান, হুইলচেয়ারে বসা এক ব্যক্তি, নকল হাত, সার্ভিস ডগ প্রভৃতি এরকম আরও বেশ কয়েকটি নতুন ইমোজি নিয়ে আসতে চলেছে অ্যাপেল। শোনা যাচ্ছে ২০১৯-র প্রথম দিকেই পাওয়া যাবে ইমোজিগুলি।

আরও পড়ুন : দারুণ এক্সচেঞ্জ অফারে জিওমির স্মার্টফোন! কীভাবে পাবেন জানুন

.