Viral Video | Sunita Williams Dances: এক অপার বিস্ময়ের মহাকাশ, সেখানে ভাসমান অবস্থায় নাচ! দেখুন মহাশূন্যে 'ভারতীয়'কে

Sunita Williams Dances in Space: একে তে অপার বিস্ময়ের মহাকাশ, সেখানে ভাসমান অবস্থায় নেচে চমকে দিলেন মহাকাশচারী সুনিতা উইলিয়ামস  

Updated By: Jun 7, 2024, 06:25 PM IST
 Viral Video | Sunita Williams Dances: এক অপার বিস্ময়ের মহাকাশ, সেখানে ভাসমান অবস্থায় নাচ! দেখুন মহাশূন্যে 'ভারতীয়'কে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুনিতা লিন উইলিয়ামস (Sunita Williams), ওরফে সুনিতা উইলিয়ামস। ভারতীয় বংশোদ্ভূত মহাকাশচারীকে আজ সারা বিশ্ব চেনে একডাকে। ৫৯ বছরের কন্য়া বাচ উইলমোরের সঙ্গে জুটি বেঁধে, মহাকাশযান বোয়িং স্টারলাইনারে চেপে মহাশূন্য়ে পাড়ি দিয়েছেন। মহাকাশে মানব অভিযানে তাঁদের সঙ্গে রয়েছেন আরও সাত নভোচারী। ইন্টারন্য়াশনাল স্পেস স্টেশন (আইএসএস) ওরফে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে এক সপ্তাহ থাকার পর পুনর্ব্যবহারযোগ্য ক্যাপসুলের মাধ্যমে আবার পৃথিবীতে ফিরে আসবেন তাঁরা। 

আরও পড়ুন: Railway Track on Moon: অচিরেই চাঁদের মাটিতে ছুটবে ট্রেন! কোমর বেঁধে নেমে পড়েছে নাসা...

সুনিতা অতীতে গনেশের মূতি ও ভগবত গীতা নিয়ে মহাকাশে গিয়েছিলেন। এবার তৃতীয় মহাকাশ সফরকে অন্যভাবে স্মরণীয় করলেন। আইএসএসে ঢোকার আগে সুনিতা ভাসতে ভাসতে নাচলেন। তারপর সতীর্থদের জড়িয়ে ধরলেন। সেই ভিডিয়ো নেটদুনিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে গেল। সুনীতা আইএসএসে ঢোকার আগে ঘণ্টা বাজানো হয়। যা বহু পুরনো রীতি। সুনীতা জানিয়েছিলেন, তৃতীয়বারের জন্য মহাকাশে পাড়ি দেওয়ার আগে কিছুটা কিছুটা নার্ভাস হলেও আত্মবিশ্বাসে কোনও খামতি ছিল না। মহাকাশ ছুঁতে চাওয়া মহিলাদের কাছে আজ পোস্টার গার্ল সুনিতা। ফলে তাঁর এই নাচের ভিডিয়ো অন্য়ভাবে উৎসাহিত করবে আগামী প্রজন্মকে। একথা বলাই যায়।

বোয়িং স্টারলাইনারে যাত্রাপথ কিন্তু মসৃণ ছিল না। এমনকী মহাকাশযানের যাত্রাও স্থগিত করে দেওয়া হয়েছিল। ফ্লোরিডায় অ্যাটলাস ভি রকেটের মাধ্য়মে বোয়িং স্টারলাইনাকে উৎক্ষেপণের প্রক্রিয়া শুরুও হয়ে গিয়েছিল, কিন্তু তারপরেই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সুনিতা ও বুচ  দু’জনেই বসে পড়েছিলেন মহাকাশযানটিতে। কিন্তু লিফট-অফের কয়েক মিনিট আগেই তা স্থগিত করে দিতে বাধ্য় হয় নাসা। অতীতে  ৭ মে যান্ত্রিক ত্রুটির কারণেই বোয়িং স্টারলাইনারের যাত্রা স্থগিত হয়েছিল।

আরও পড়ুন: Reliance Jio: OMG! মাত্র ৮৮৮ টাকায় জিওতে ১৫ OTT! রয়েছে Netflix, Prime Video, Hoichoi

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.