সাবধান!! ফেসবুকে আপনার অজান্তেই কিন্তু এখন এটা হচ্ছে

সেদিন ফেসবুক খুলে প্রিয়া ভ্যাবাচাকা। একি! পুরনো এই স্ট্যাটাসটা হঠাত্ করে টাইমলাইনে কী করে এল? তারপর ইউনিভার্সিটি গিয়ে বন্ধুদের সঙ্গে কথা বলতে বলতে অনেকেই বলল এরকম। ব্যাপারটা কী? কেন হচ্ছে এরকম? তবে কি প্রোফাইল হ্যাকড!! মনের কোণে নানান শঙ্কা উঁকি-ঝুঁকি মারতে মারতেই জানা গেল আসল সত্যিটা।

Updated By: Dec 10, 2016, 02:26 PM IST
সাবধান!! ফেসবুকে আপনার অজান্তেই কিন্তু এখন এটা হচ্ছে

ওয়েব ডেস্ক : সেদিন ফেসবুক খুলে প্রিয়া ভ্যাবাচাকা। একি! পুরনো এই স্ট্যাটাসটা হঠাত্ করে টাইমলাইনে কী করে এল? তারপর ইউনিভার্সিটি গিয়ে বন্ধুদের সঙ্গে কথা বলতে বলতে অনেকেই বলল এরকম। ব্যাপারটা কী? কেন হচ্ছে এরকম? তবে কি প্রোফাইল হ্যাকড!! মনের কোণে নানান শঙ্কা উঁকি-ঝুঁকি মারতে মারতেই জানা গেল আসল সত্যিটা।

ফেসবুকে সম্প্রতি একটি যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। আর যে কারণেই আপনার পুরনো পোস্ট আপনার অনুমতি না নিয়েই নিয়েই আপনা-আপনি শেয়ার হয়ে যাচ্ছে আপনার টাইমলাইনে। এতে একদিকে যেমন বিড়ম্বনা। সেরকম বিভ্রান্তিও বটে। মাস পুরনো কোনও স্ট্যাটাস যদি দুমদাম হঠাত্ করে হাজির হয় টাইমলাইনে।

সময়টা সত্যিই খারাপ যাচ্ছে ফেসবুকের। এই তো কয়েক সপ্তাহ আগে এক অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়ে ফেসবুক। যখন মার্ক জুকেরবার্গ সহ প্রায় হাজারখানেক ইউজারকে ফেসবুকের তরফে 'ডেড' বলে ঘোষণা করে দেওয়া হয়। সাধারণভাবে ফেসবুকের 'অন দিস ডে' বা 'ইয়ার ইন রিভিউ' পোস্ট হওয়ার কথা ইউজারের অনুমতি নিয়ে। যা প্রধানত 'ডিজিটাল স্মৃতি'। গোল বেঁধেছে পুরনো স্ট্যাটাস নিয়ে। ইতিমধ্যেই ইউজারদের অভিযোগের প্রেক্ষিতে সমস্যা সমাধানে নেমেছে ফেসবুক।

আরও পড়ুন, আনলিমিটেড ফ্রি কল ভোডাফোনে

.