Jio-র থেকেও ১৩২.৫৪ জিবি 4G ডেটা বেশি দিচ্ছে BSNL!

নতুন অফারে Jio-র চেয়ে দ্বিগুণ 4G ডেটা ব্যবহারের সুযোগ পাবেন BSNL গ্রাহকরা।

Updated By: Jan 17, 2019, 12:50 PM IST
Jio-র থেকেও ১৩২.৫৪ জিবি 4G ডেটা বেশি দিচ্ছে BSNL!

নিজস্ব প্রতিবেদন: Jio-র দৌলতে বিগত কয়েক বছরে ভারতের ইন্টারনেটের গতিও অনেকটা বেড়ে গিয়েছে। সেই সঙ্গে Jio-র একের পর দুর্দান্ত অফারের ধাক্কায় বেশ খানিকটা কমেছে দেশের ডেটা প্যাকের দাম। এ বার Jio-কে টেক্কা দিতে Jio-র থেকেও বেশি হাই স্পিড ডেটা গ্রাহদের দেওয়ার কথা ঘোষণা করল রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। নতুন অফারে Jio-র চেয়ে দ্বিগুণ 4G ডেটা ব্যবহারের সুযোগ পাবেন BSNL গ্রাহকরা।

জানা গিয়েছে, BSNL-এর ৩৯৯ টাকার প্ল্যানে প্রতিদিন ৩.২১ জিবি 4G ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৭৪ দিন। অর্থাৎ, BSNL-এর ৩৯৯ টাকার প্ল্যানে মোট ২৩৭.৫৪ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন গ্রাহকরা।

আরও পড়ুন: কেনাকাটায় ৭০ থেকে ৮০ শতাংশের অবিশ্বাস্য ছাড় Flipkart-এ!

২০১৮-র অগাস্টে ৩৯৯ টাকা প্ল্যান লঞ্চ করেছিল BSNL। এই অফার ঘোষণার আগে পর্যন্ত এই প্ল্যানে দিনে ১ জিবি ডেটা পাওয়া যেত। অর্থাৎ, এ বার থেকে প্রতিদিন অতিরিক্ত ২.২১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন BSNL গ্রাহকরা। এ ছাড়াও এই প্ল্যানে থাকছে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ SMS-এর সুবিধাও। শুধু তাই নয়, দিল্লি বা মুম্বাই সার্কেলের নম্বরে কল করতে অতিরিক্ত কোনও চার্জও লাগবে না। BSNL-এর এই ৩৯৯ টাকার প্ল্যানে প্রতিদিনের জন্য বরাদ্দ ৩.২১ জিবি 4G ডেটা ফুরিয়ে যাওয়ার পর ইন্টারনেটের গতি কমে ৮০ Kbps হয়ে যাবে।

কেন Jio-র থেকেও লাভজনক BSNL-এর ৩৯৯ টাকার প্ল্যান?

Jio-র ৩৪৯ টাকার প্ল্যানে দিনে ১.৫ জিবি 4G ডেটা ব্যবহারের সুযোগ পান গ্রাহকরা। Jio-র ৩৪৯ টাকার প্ল্যানে ভ্যালিডিটি ৭০ দিন। অর্থাৎ, এই প্ল্যানে মোট ১০৫ জিবি 4G ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন Jio গ্রাহকরা। আর এ ক্ষেত্রে BSNL-এর ৩৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা অতিরিক্ত মাত্র ৫০ টাকার বিনিময়ে পেয়ে যাচ্ছেন বাড়তি ১৩২.৫৪ জিবি 4G ডেটা। সেই সঙ্গে ৪ দিন বেশি ভ্যালিডিটিও পাচ্ছেন তাঁরা। তবে অতিরিক্ত 4G ডেটার এই সুবিধা পেতে হলে ৩১ জানুরারির আগে ৩৯৯ টাকার রিচার্জ করাতে হবে BSNL গ্রাহকদের।

.