বন্ধ হচ্ছে ফেস রিকগনিশন সিস্টেম, তথ্য মুছে ফেলবে Facebook

ফেসবুকের (Facebook) দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের এক তৃতীয়াংশেরও বেশি ফেস রিকগনিশন সেটিং ব্যাবহার করেছেন 

Updated By: Nov 3, 2021, 06:55 AM IST
বন্ধ হচ্ছে ফেস রিকগনিশন সিস্টেম, তথ্য মুছে ফেলবে Facebook

নিজস্ব প্রতিবেদন: ফেসবুক (Facebook) জানিয়েছে যে তাদের চেহারা শনাক্তকরণ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হবে এবং ১ বিলিয়নেরও বেশি মানুষের মুখের তথ্য মুছে ফেলা হবে। মঙ্গলবার ফেসবুকের নতুন মূল কোম্পানি, মেটার (Meta) কৃত্রিম বুদ্ধিমত্তা (artificial intelligence) ক্ষেত্রের ভাইস প্রেসিডেন্ট জেরোম পেসেন্টির (Jerome Pesenti) একটি ব্লগ পোস্টে বলা হয়েছে যে এই পরিবর্তনটি প্রযুক্তির ইতিহাসে মুখের শনাক্তকরণ ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে বড় পরিবর্তনগুলির একটি। 

আরও পড়ুন: Amazon Finale Days Sale: 7000mAH ব্যাটারি সহ চমকদার ফিচার্স! মাত্র ৮৪৯ টাকায় স্মার্টফোন

আরও পড়ুন: আবার বাড়ল LPG-র দাম, এবার একধাক্কায় ২৬৬ টাকা

ফেসবুকের (Facebook) দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের এক তৃতীয়াংশেরও বেশি ফেস রিকগনিশন সেটিং ব্যাবহার করেছেন এবং স্বীকৃতি পেয়েছেন। এই পদ্ধতি বন্ধ হয়ে যাওয়ার ফলে এক বিলিয়নেরও বেশি মানুষের স্বতন্ত্র মুখের শনাক্তকরণ টেমপ্লেট মুছে ফেলা হবে। বিশেষ করে যেহেতু নিয়ন্ত্রকদের এখনও স্পষ্ট নিয়ম প্রদান করা হয়নি তাই ক্রমবর্ধমান সামাজিক উদ্বেগের বিরুদ্ধে, ফেসবুক (Facebook) প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের ক্ষেত্র তৈরি করতে সচেষ্ট। 

ফেসবুকের দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের এক-তৃতীয়াংশেরও বেশি সামাজিক নেটওয়ার্কের সিস্টেম দ্বারা তাদের মুখ চেনার পদ্ধতিকে বেছে নিয়েছে। এই এক-তৃতীয়াংশ মানে প্রায় ৬৪০ মিলিয়ন মানুষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)