অ্যাকাউন্ট হোল্ডারদের ব্যক্তিগত তথ্যে বজ্র আঁটুনির সিদ্ধান্ত ফেসবুকের

তথ্য চুরি রুখতে ব্যবস্থা নিচ্ছে ফেসবুক। অ্যকাউন্ট হোল্ডারদের ব্যক্তিগত তথ্য কোনওভাবেই নজরদারির কাজে ব্যবহার করতে দেওয়া হবে না, তা সে ব্যবসায়িক উদ্দেশ্যেই হোক বা প্রশাসনিক।

Updated By: Mar 14, 2017, 07:14 PM IST
অ্যাকাউন্ট হোল্ডারদের ব্যক্তিগত তথ্যে বজ্র আঁটুনির সিদ্ধান্ত ফেসবুকের

ওয়েব ডেস্ক: তথ্য চুরি রুখতে ব্যবস্থা নিচ্ছে ফেসবুক। অ্যকাউন্ট হোল্ডারদের ব্যক্তিগত তথ্য কোনওভাবেই নজরদারির কাজে ব্যবহার করতে দেওয়া হবে না, তা সে ব্যবসায়িক উদ্দেশ্যেই হোক বা প্রশাসনিক।

মার্ক জুকেরবার্গের কোম্পানি জানিয়েছে, নিজেদের নীতি পরিষ্কার করে জানিয়ে দেবে তারা। ফেসবুক থেকে ডেটা নিয়ে তা মার্কেট অ্যানালিসিসের কাজে লাগায় বিভিন্ন সংস্থা। কখনও বিভিন্ন কল সেন্টারেও পৌছে যায় সেই ডেটা। বহু রাষ্ট্রই বিদ্রোহী ও বিক্ষোভকারীদের ওপর নজর রাখতে ফেসবুক থেকে ডেটা নেয়। সব কারবারই এবার বন্ধ হতে চলেছে।

এদিকে, পরীক্ষা মূলক ভাবেই ফেসবুকে শুরু হয়েছে 'ডিসলাইক বোতাম'। তবে লাইক অপশনের মত এখনই ডিসলাইক অপশনকে ফেসবুকের ফিচারে নিয়ে আসছে না বিশ্বের অন্যতম বৃহৎ সোশ্যাল নেটওয়ার্ক সাইট। ইমোজিতেই 'ডিসলাইক' অপশন নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। মূলত 'থাম্বস ডাউন' চিহ্নকেই ডিসলাইক হিসেবে পরীক্ষা করা হচ্ছে। তবে 'থাম্বস ডাউন' ইমোজি ডিসলাইক কিংবা অপছন্দের থেকেও 'না' বোঝাতে বেশি ব্যবহার করা হচ্ছে বলে টাইমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।  (আরও পড়ুন- সারপ্রাইজ অফার, তিন মাস ৩০ জিবি করে ডেটা ফ্রি! )

.