সেলফি তো খুব তুলছেন, ছবি নিয়ে এই তথ্যটা না জানলে আর মজা কোথায়!

আজকের দিনে তো আপনি সারাক্ষণ আপনার মোবাইল ফোন থেকে ক্লিক ক্লিক করে ছবি তুলে যাচ্ছেন। আর সঙ্গে সঙ্গে তা পোস্ট করে দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। আগে তাও সামনের লোককে ফোনটা দিয়ে বলতেন, একটা ছবি তুলে দিতে। কিন্তু এখন সব ফোনগুলোও তো সেলফি এক্সপার্ট। তাই কাউকে দরকার হচ্ছে না। নিজেই টুক করে মুচকি হাসছেন, আর তুলে ফেলছেন ফটাফট সেলফি।

Updated By: Apr 14, 2016, 05:02 PM IST
সেলফি তো খুব তুলছেন, ছবি নিয়ে এই তথ্যটা না জানলে আর মজা কোথায়!

ওয়েব ডেস্ক : আজকের দিনে তো আপনি সারাক্ষণ আপনার মোবাইল ফোন থেকে ক্লিক ক্লিক করে ছবি তুলে যাচ্ছেন। আর সঙ্গে সঙ্গে তা পোস্ট করে দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। আগে তাও সামনের লোককে ফোনটা দিয়ে বলতেন, একটা ছবি তুলে দিতে। কিন্তু এখন সব ফোনগুলোও তো সেলফি এক্সপার্ট। তাই কাউকে দরকার হচ্ছে না। নিজেই টুক করে মুচকি হাসছেন, আর তুলে ফেলছেন ফটাফট সেলফি।

সে না হয় হলো, তার আগে বরং ছবি নিয়ে জেনে নিন একটা আসল কিন্তু মজার তথ্য। যা আপনার ভাবতে বেশ ভালোই লাগবে। জানেন কি, ১৮০০ খ্রীষ্টাব্দ পর্যন্ত মানব সভ্যতা ক্যামেরায় যত ছবি তুলেছে, আমরা এখন বিশ্বজুড়ে প্রতি দু মিনিটে তার চেয়ে বেশি ছবি তুলছি! তাহলেই বুঝুন, ক্যামেরা মোবাইলে এসে যাওয়ার পর কীভাবে সবাই ফটোগ্রাফার হয়ে গিয়েছেন! আর সেই আগের ছবিগুলো কীভাবে আমাদের পৃথিবীতে মূল্যহীন হয়ে উঠছে।

.