আপাতত শুধুই জরুরি দ্রব্য মিলবে Flipkart-এ, থাকছে সিনেমা ও ওয়েব সিরিজ দেখার অপশনও!

ফ্লিপকার্ট অ্যাপে সিনেমা ও ওয়েব সিরিজ নতুন নয়। গত বছরেই শপিং অ্যাপেই যুক্ত হয় ফ্লিপকার্টের নতুন পরিষেবা

Updated By: Mar 26, 2020, 04:57 PM IST
আপাতত শুধুই জরুরি দ্রব্য মিলবে Flipkart-এ, থাকছে সিনেমা ও ওয়েব সিরিজ দেখার অপশনও!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের পরিস্থিতিতে বেশিরভাগ শপিং পরিষেবা বন্ধ করল Flipkart। আপাতত ফ্লিপকার্টে কেবলমাত্র জরুরি জিনিসপত্র মিলবে। মেটানো যাবে জরুরি পরিষেবার বিল। তাছাড়া মানুষ যাতে বাড়িতে থেকে সময় কাটাতে পারে, সেই জন্য থাকছে সিনেমা ও ওয়েব সিরিজের সম্ভার। অ্যন্ড্রয়েড ও আইওএস-এর ফ্লিপকার্ট অ্যাপেই বিনামূল্যেই করা যাবে ভিডিয়ো স্ট্রিমিং। 

অবশ্য ফ্লিপকার্ট অ্যাপে সিনেমা ও ওয়েব সিরিজ নতুন নয়। গত বছরেই শপিং অ্যাপেই যুক্ত হয় ফ্লিপকার্টের নতুন পরিষেবা। তবে, ওয়াকিবহাল মহলের মতে, কোনওদিনই সেভাবে এই পরিষেবা সেই অর্থে প্রোমোট করেনি ফ্লিপকার্ট। অ্যাপের মূল লক্ষ্য বরাবরই থেকেছে অনলাইন শপিং। অ্যাপের মেনু অপশনে ছোট্ট করে এই স্ট্রিমিংয়ের অপশন ছিল। তবে, লকডাউন পরিস্থিতিতে সেই অপশনকেই অ্যাপের হোম স্ক্রিনে নিয়ে এসেছে ফ্লিপকার্ট। সেই সঙ্গে অ্যাপের হোম স্ক্রিনে দেওয়া হচ্ছে করোনাভাইরাসের সতর্কবার্তাও। 

আরও পড়ুন- এপ্রিলেই ২ হাজার টাকা করে পাবেন ৮.৭ কোটি কৃষক

অন্যদিকে অপর বড় বিপণী অনলাইন সংস্থা আমাজনেও ডেলিভারির ক্ষেত্রে কাটছাঁট করা হয়েছে। নিয়ম মেনে কেবল মাত্র জরুরি জিনিসপত্রই মিলবে আমাজনে। সেই তালিকায় রয়েছে খাবারদাবার, টয়লেট সাপ্লাই, হেল্থ সাপ্লিমেন্টস, শিশুদের প্রয়োজনীয় জিনিসপত্র, পোষ্যদের খাবার ইত্যাদি।  ফ্লিপকার্টের মতো আমাজনেও রয়েছে করোনাভাইরাস সংক্রান্ত সতর্কতাবার্তা। 

লকডাউন পরিস্থিতিতে অনেকেরই প্রশ্ন আগে থেকে বুক করা জিনিসগুলি কবে পাওয়া যাবে। সে বিষয়ে নিজেদের হোম পেজেই আশ্বস্ত করেছে আমাজন। পরিস্থিতি স্বাভাবিক হলেই আগের অর্ডারগুলির ডেলিভারি শুরু হবে বলে জানিয়েছে সংস্থা।