বিনামূল্যে Amazon Prime, Netflix-এর মতো ভিডিয়ো স্ট্রিমিংয়ের পরিষেবা দেবে Flipkart

তবে Amazon Prime, Netflix-এর মতো এ ক্ষেত্রে লাগবে না কোনও সাবস্ক্রিপশন চার্জ! আসুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Edited By: সুদীপ দে | Updated By: Aug 6, 2019, 01:02 PM IST
বিনামূল্যে Amazon Prime, Netflix-এর মতো ভিডিয়ো স্ট্রিমিংয়ের পরিষেবা দেবে Flipkart
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ভারতে ভিডিয়ো স্ট্রিমিং পরিষেবা চালু করতে চলেছে Flipkart। ধীরে ধীরে বাড়ছে অনলাইন ভিডিয়ো স্টিমিংয়ের বাজার। সেই বাজারে এখন শীর্ষে Netflix, Amazon Prime-এর মতো অ্যাপ। এ বার সেই বাজারে হাজির আরও এক প্রতিদ্বন্দি। ই-কমার্সের বাজারে প্রতিদ্বন্দি আমাজনকে অনুসরণ করেই Flipkart আনছে ভিডিয়ো স্ট্রিমিং। জানা গিয়েছে Flipkart-এর এই নতুন পরিষেবার মাধ্যমে বিনামূল্যেই দেখা যাবে সিনেমা, ভিডিয়ো, ওয়েব সিরিজ। Netflix বা Amazon Prime-এর মতো থাকছে না কোনও সাবস্ক্রিপশন চার্জ। বিনামূল্যেই উপভোগ করা যাবে ভিডিয়ো স্ট্রিমিং।

তবে, বাকিদের মতো নিজেদের প্রযোজিত কনটেন্টের বিষয়ে এখনই এগোচ্ছে না Flipkart। প্রাথমিক পর্যায়ে এই স্ট্রিমিংয়ের জন্য আলাদা অ্যাপও বানানো হবে না বলে জানা গিয়েছে। ওয়াল্ট ডিজনি বা বালাজি টেলিফিল্মসের মতো সংস্থার থেকে সিনেমার স্বত্ব কিনবে ফ্লিপকার্ট।

আরও পড়ুন: রিচার্জের মেয়াদ ফুরলেও জম্মু ও কাশ্মীরে পরিষেবা চালু রাখবে Dish TV

ফ্লিপকার্ট সূত্রে খবর, এর মধ্যেই এই পরীক্ষামূলকভাবে চালু হয়ে গিয়েছে এই পরিষেবা। Flipkart-এর ১% গ্রাহক এখন এই পরিষেবা পাচ্ছেন। আগামী ২০ দিনের মধ্যে সমস্ত গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে এই পরিষেবা।

বর্তমানে, Amazon Prime-এর বাত্সরিক সাবস্ক্রিপশনের খরচ ৯৯৯ টাকা। বিনামূল্যে ফ্লিপকার্ট বিনামূল্যে স্ট্রিমিংয়ের সুবিধা দিলে পিছিয়ে পড়তে পারে বাকিরা। তবে, অরিজিনাল কন্টেন্ট না থাকার কারণে ফ্লিপকার্টের জনপ্রিয়তা কম হয় কিনা, তা সময় বলবে।

.