এত সস্তায় পপ ক্যামেরা ফোন! নতুন স্মার্টফোনের বাজারে তাক লাগাল হুয়েই Y9 Prime

#PopUpKing, অর্থাত্ তাদের ফোনই বাজারের সেরা পপ আপ ক্যামেরা দেবে বলে দাবি সংস্থার।

Updated By: Aug 2, 2019, 07:12 PM IST
এত সস্তায় পপ ক্যামেরা ফোন! নতুন স্মার্টফোনের বাজারে তাক লাগাল হুয়েই Y9 Prime

নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোনের বাজারে এখন ট্রেন্ড পপ-আপ সেলফি ক্যামেরার। কোনও বেজেল বা নচ ছাড়াই সম্পুর্ণ সামনের অংশ জুড়ে ডিসপ্লে থাকছে বেশিরভাগ নতুন ফোনে। বাজারে টিকে থাকতে এবার সেই ট্রেন্ডেই সামিল হল Huawei। বৃহস্পতিবার লঞ্চ হল Huawei-এর প্রথম পপ আপ ক্যামেরা-সহ স্মার্টফোন Y9 Prime 2019। 

#PopUpKing, অর্থাত্ তাদের ফোনই বাজারের সেরা পপ আপ ক্যামেরা দেবে বলে দাবি সংস্থার। সঙ্গে দামের দিকেও রাখা হয়েছে নজর। মাঝারি সেগমেন্টের এই ফোন বাজারে অন্যান্য ফোনকে জোর টক্কর দেবে বলে মনে করছে সংস্থা। ঝকঝকে ফুল-স্ক্রিন ডিসপ্লের দিকেও দেওয়া হয়েছে লক্ষ্য। 

বৃহস্পতিবার Huawei Y9 Prime 2019-এর স্পেসিফিকেশন প্রকাশ করে সংস্থা। দেখে নিন, Huawei-এর প্রথম পপ আপ ক্যামেরা-সহ স্মার্টফোনের বৈশিষ্ট্য...

Huawei Y9 Prime 2019-এর স্পেসিফিকেশন ও দাম:

১. ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। 

২. ৪ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকছে Huawei Y9 Prime 2019-এ। 

৩. Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Kirin 710 octa-core চিপসেট।

৪. ছবি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেলের (ডেপ্থ সেন্সার)+ ২ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ১৬ মেগাপিক্সেলের পপ-আপ সেলফি ক্যামেরা। থাকছে বিশেষ থ্রি-ডি পোট্রেট ফিচার। 

আরও পড়ুন- ভিডিয়ো: এ মেরে ওয়াতন থেকে প্যার কা নগমা- রানাঘাটের ভবঘুরের কণ্ঠে লতা মঙ্গেশকর​ 

৫. ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬. Huawei Y9 Prime 2019-এর দাম ১৫,৯৯০ টাকা। ৫ অগস্ট থেকে বিক্রি শুরু Huawei Y9 Prime 2019-এর।

 

.