অদূর ভবিষ্যতে রোবটের সঙ্গেই সেক্সে উৎসাহী হয়ে উঠবে মানুষ!

আর বেশি দেরি নেই। বিশেষজ্ঞদের দাবি কিছুদিনের মধ্যে এবার রোবটের সঙ্গেও যৌনসম্পর্ক তৈরি করবে মানুষ!

Updated By: Aug 10, 2015, 11:45 AM IST
 অদূর ভবিষ্যতে রোবটের সঙ্গেই সেক্সে উৎসাহী হয়ে উঠবে মানুষ!

ওয়েব ডেস্ক: আর বেশি দেরি নেই। বিশেষজ্ঞদের দাবি কিছুদিনের মধ্যে এবার রোবটের সঙ্গেও যৌনসম্পর্ক তৈরি করবে মানুষ!

রোবটের প্রতি যৌন আকর্ষণকে রোবোফিলিয়া বলা হয়। সাধারণভাবে এই ধরণের যৌন আকর্ষণের আইডিয়াকে দূরবর্তী এবং উদ্ভট মনে হলেও বিশেষজ্ঞদের দাবি টেকনোলজির প্রতি মানুষের প্রবল আকর্ষণের ফল স্বরূপ অচিরেই হয়ত রোবোফিলিয়াও অতিসাধারণ ঘটনা হয়ে উঠবে মানব সমাজে।

আগামী ৫০ বছরের মধ্যেই হয়ত এই আপাত কাল্পনিক ভাবনা বাস্তবের রূপ নেবে। টেকনোলজির প্রতি দুর্নিবার আকর্ষণের জেরেই মানুষ একদিন প্রেমে পড়বে রোবটের। চাইবে যৌন সম্পর্ক তৈরি করতে। বিশেষজ্ঞদের মতে যন্ত্রমানব বা মানবীই হয়ে উঠবে মানুষের ভার্চুয়াল রিয়েলিটি পার্টনার।

সানডারল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি অফ সেক্স অ্যান্ড রিলেশনসিপ বিশেষজ্ঞ ডঃ ড্রিসকোল জানিয়েছেন ২০৭০ সালের মধ্যেই 'সেক্স টেক' বিষয়টি জলভাত হয়ে উঠবে। শারীরিক সম্পর্ক সেকেলে মনে হবে। এখনই ওনলাইনে মানেকুইন পার্টনার ওর্ডার করা যায়। আগামী কয়েক বছরের মধ্যে সেক্স ইন্ডাস্ট্রি দাপিয়ে বেড়াবে রোবটিক, ইন্টারেক্টিভ, মোশন সেনসিং টেকনোলজি।

তাঁর মতে ''এই মুহূর্তে হয়ত ভার্চুয়াল রিয়েলিটি বা রোবটিক সেক্স বিষয়টি খানিক অলীক কল্পনাই লাগছে। কিন্তু আমরা যদি ১০০ বছর পিছিয়ে যাই তাহলে দেখবো এই এক শতকে সেক্স সম্পর্কিত সামাজিক নিয়মগুলি কীভাবে দ্রুত গতিতে পাল্টে পাল্টে গেছে।''

ডঃ ড্রিসকোল জানিয়েছেন ভার্চুয়াল রিয়েলিটি এত বেশি বাস্তবতার দিকে ঝুঁকছে মানুষ সঙ্গি বা সঙ্গিনীর সঙ্গে যৌনক্রীড়া মিমিক করতেও খুব শীঘ্রই সফল হয়ে উঠবে রোবটেরা।

গবেষকদের মতে মানুষের সঙ্গে মানুষের যোগাযোগের মাধ্যমটা এতটাই বেশি টেকনোলজি নির্ভর ভার্চুয়াল ওয়ার্ল্ডের মুখাপেক্ষী হয়ে উঠছে যে কিছুদিনের একাকীত্ব কাটাতে মানুষ হয়ত রোবট পার্টনারের মধ্যেই মানসিক ও শারীরিক ভালবাসা অনুসন্ধানী হয়ে উঠবে।

 

 

.