রিইউজেবল, এয়ার পিউরিফায়ার ফেস মাস্ক অনছে LG! সুরক্ষা মিলবে টানা ৮ ঘণ্টা

সংস্থার দাবি, চার্জেবল এই মাস্ক ব্যবহার করে টানা ৮ ঘণ্টার সুরক্ষা মিলবে।

Edited By: সুদীপ দে | Updated By: Aug 30, 2020, 02:14 PM IST
রিইউজেবল, এয়ার পিউরিফায়ার ফেস মাস্ক অনছে LG! সুরক্ষা মিলবে টানা ৮ ঘণ্টা
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক আর স্যানিটাইজার ব্যবহারের পরাপর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। শুধু তাই নয়, রাস্তা-ঘাট, বাজার-হাটের ক্ষেত্রেও অন্তত ২ মিটারের দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেও। কিন্তু করোনা সংক্রমণ রুখতে ২ মিটারের দূরত্বও যথেষ্ট নয়!

সম্প্রতি এ বিষয়ে সতর্ক করে দিয়েছেন বিজ্ঞানীরা। এই পরিস্থিতিতে আনলক-৪। বাড়ির বাইরে পা বাড়াবেন আরও বেশি সংখ্যক মানুষ। এই অবস্থায় ফেস মাস্কের সুরক্ষার মাত্রা বাড়াতে আসরে LG। পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত ফেস মাস্ক (LG PuriCare Wearable Air Purifier Face Mask) অনছে LG! সংস্থার দাবি, চার্জেবল এই মাস্ক ব্যবহার করে টানা ৮ ঘণ্টার সুরক্ষা মিলবে।

জানা গিয়েছে, সেপ্টেম্বরেই বাজারে লঞ্চ করবে LG-র পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত ফেস মাস্ক। লঞ্চের সময়েই এই মাস্কের দাম প্রকাশ করবে সংস্থা। বায়ু পরিশুদ্ধ করতে এই মাস্ক দুটি H13 HEPA ফিল্টার ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফেস মাস্কে তিন স্পিড লেভেল যুক্ত ডুয়েল ফ্যান ব্যবহার করা হয়েছে যেগুলি শ্বাস-প্রশ্বাসের সময় স্বয়ংক্রিয় ভাবে কাজ করবে।

আরও পড়ুন: ভারতে কি করোনার ‘সেকেন্ড ওয়েভ’ শুরু হয়ে গেল? কী বলছেন বিশেষজ্ঞরা

LG-র পুনর্ব্যবহারযোগ্য, এয়ার পিউরিফায়ার যুক্ত এই ফেস মাস্ক চার্জেবল। মাস্কটিতে একটি ৮২০ mAh-এর ব্যাটারিও রয়েছে যেটির সাহায্যে অন মোডে ৮ ঘণ্টা পর্যন্ত আর হাই মোডে ২ ঘণ্টা পর্যন্ত সক্রিয় ভাবে কাজ করবে। মাস্কের ফিল্টারটি কখন পরিবর্তন করা প্রয়োজন, তা LG থিন কিউ মোবাইল অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীকে নোটিফিকেশন দেবে।