TikTok কিনে নিচ্ছে Microsoft! আমেরিকা-সহ একাধিক দেশে হতে চলেছে মালিকানার হাত বদল!

সম্প্রতি আমেরিকায় এই অ্যাপটি নিষিদ্ধ ঘোষণা করার কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। তার পরই Microsoft-এর TikTok কিনে নেওয়ার খবর সামনে আসে।

Edited By: সুদীপ দে | Updated By: Aug 3, 2020, 03:18 PM IST
TikTok কিনে নিচ্ছে Microsoft! আমেরিকা-সহ একাধিক দেশে হতে চলেছে মালিকানার হাত বদল!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ভারতে TikTok নিষিদ্ধ হওয়ার পর বড়সড় ক্ষতির মুখে পড়তে হয়েছে চিনা সংস্থা বাইটডান্সকে (ByteDance)। আমেরিকাতেও সমস্যার মুখে পড়তে হয়েছে এই সংস্থাকে। অবশেষে আমেরিকা-সহ একাধিক দেশে TikTok-এর মালিকানা কিনে নিতে চলেছে মার্কিন প্রযুক্তি সংস্থা Microsoft!

জানা গিয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যেই বাইটডান্সের থেকে আমেরিকা-সহ একাধিক দেশে TikTok-এর মালিকানা কিনে নিতে চলছে বিশ্বের অন্যতম তথ্যপ্রযুক্তি সংস্থা Microsoft।

সম্প্রতি, ইউজারের তথ্যের নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়েছে TikTok-কে। মার্কিন বাসিন্দাদের ব্যক্তিগত তথ্য TikTok-এর মাধ্যমে চিনের কাছে চলে যাচ্ছে, এমনটাই ধারণা মার্কিন গোয়েন্দাদের। এই পরিস্থিতিতে সম্প্রতি আমেরিকায় এই অ্যাপটি নিষিদ্ধ ঘোষণা করার কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। তার পরই Microsoft-এর TikTok কিনে নেওয়ার খবর সামনে আসে।

আরও পড়ুন: অ্যাপ স্টোর থেকে প্রায় ৩০ হাজার চিনা অ্যাপ সরিয়ে দিল Apple!

সোমবার সমস্ত জল্পনায় জল ঢেলে Microsoft-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে চিনা সংস্থা ByteDance-এর থেকে TikTok-এর মালিকানা নিয়ে চুক্তি হতে চলেছে। এই চুক্তি হয়ে গেলে কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশগুলিতে TikTok-এর মালিকানা Microsoft-এর হাতে চলে আসবে।