close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সাধ্যের মধ্যেই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, আজ প্রকাশ্যে আসছে Redmi Note 8 Pro

Redmi Note 8 Pro-তে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এর সঙ্গেই থাকছে ২৫x পর্যন্ত জুমিং ফিচার। 

Updated: Oct 16, 2019, 10:54 AM IST
সাধ্যের মধ্যেই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, আজ প্রকাশ্যে আসছে Redmi Note 8 Pro

নিজস্ব প্রতিবেদন : বুধবার ভারতে প্রকাশ্যে আসছে Redmi Note 8 Pro। এর আগে Xiaomi-এর Redmi Note 7 Pro ভারতে যথেষ্ট জনপ্রিয় হয়েছে। এবার সেই ফোনেরই আপডেটেড ভার্সান প্রকাশ্যে আনতে চলেছে সংস্থা। 

এই ফোনের অন্যতম আকর্ষণ নিঃসন্দেহে ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেন্সর। এর আগে চিনে লঞ্চ হয়েছিল এই ফোন। এবার ভারতে আসতে চলেছে Redmi Note 8 Pro। আসুন, দেখে নেওয়া যাক Redmi Note 8 Pro-এর স্পেসিফিকেশন ও দাম...

Redmi Note 8 Pro-এর স্পেসিফিকেশন ও দাম:

১) Redmi Note 8 Pro-তে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এর সঙ্গেই থাকছে ২৫x পর্যন্ত জুমিং ফিচার। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Redmi Note 8 Pro। ৬ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত হচ্ছে Redmi Note 8 Pro। থাকছে MediaTek Helio G90T চিপসেট।

৩) Redmi Note 8 Pro ফোনে থাকছে ৪,৫০০ mAh ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট।

আরও পড়ুন: আমরা ৬ পয়সাটা নিচ্ছি না, এয়ারটেল, ভোডাফোন নিচ্ছে: জিও

৪) অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অনেকে Android Ten প্রতাশ্যা করেছিলেন। তবে এই ফোনে Android 9.0 থাকছে বলে জানা গিয়েছে।

৫) থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল।

৬) চিনে Redmi Note 8 Pro-এর বেস ভেরিয়েন্টের দাম ১,৩৯৯ ইয়ান। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৪,০০০ টাকা। ভারতেও এর আশেপাশেই দাম রাখা হবে বলে মনে করা হচ্ছে। Realme XT-কে টক্কর দেবে Redmi Note 8 Pro। শীঘ্রই Amazon.in এবং Mi.com-এ Redmi Note 8 Pro-এর বিক্রি শুরু হবে।