ভারতে ফের ফিরতে পারে PUBG! ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে Reliance Jio-র সঙ্গে

জানা গিয়েছে, বর্তমানে Reliance Jio-র সঙ্গে এর ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে।

Edited By: সুদীপ দে | Updated By: Sep 22, 2020, 02:47 PM IST
ভারতে ফের ফিরতে পারে PUBG! ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে Reliance Jio-র সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: চলতি মাসের শুরুতেই ১১৮টি চিনা অ্যাপের সঙ্গে নিষিদ্ধ হয়ে গিয়েছিল প্লেয়ার আনকোন ব্যাটেল গ্রাউন্ড (PUBG)। তথ্য প্রযুক্তি মন্ত্রকের তথ্য অনুযায়ী ৬৯-এ ধারায় নিষিদ্ধ করা হয় এই জনপ্রিয় মোবাইল গেম। তবে ফের ভারতে ফিরতে পারে PUBG!

PUBG মূলত দক্ষিণ কোরিয়ার সংস্থা Bluehole Studio-র গেম। ভারতে নিষিদ্ধ হওয়ার পর চিনা সংস্থা Tencent-এর কাছ থেকে PUBG-এর ফ্র্যাঞ্চাইজি প্রত্যাহার করে নিয়েছে। জানা গিয়েছে, বর্তমানে Reliance Jio-র সঙ্গে এর ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে।

সম্প্রতি Bluehole Studio-র একটি ব্লগ পোস্টের থেকে জানা গিয়েছে, সংস্থা ভারতে এই গেমের ডিস্ট্রিবিউশনের জন্য Reliance Jio-র সঙ্গে চুক্তি করতে চাইছে। এই চুক্তির বিষয়ে আপাতত দুই পক্ষের মধ্যে কথাবার্তা চলছে। যদিও এ বিষয়ে কোনও পক্ষেরই কোনও আনুষ্ঠানিক বিবৃতি এখনও সামনে আসেনি।

আরও পড়ুন: ভারতে আসছে ওয়াটার রেজিস্ট্যান্ট Mi Smart Band 5; এক চার্জে চলবে ১৪ দিন!

সম্প্রতি ইউজারদের সঙ্গে সঙ্গে দেশের সুরক্ষার পক্ষে বিপজ্জনক হিসেবে উল্লেখ করে ১১৮ মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। এই অ্যাপগুলির মধ্যে মধ্যে বেশ কিছু বড় নামও রয়েছে। ভারতে জনপ্রিয় লুডো ও ক্যারামের মতো গেমস অ্যাপও এর আওতায় এসেছে। তবে এ প্রসঙ্গে পাবজি কর্পোরেশন জানিয়েছে, ভারত সরকারের সমস্ত নিয়ম বিধি মেনেই PUBG ফেরানোর উপায় খোঁজা হচ্ছে।