এক ধাক্কায় ৩,০০০ টাকা দাম কমল Samsung Galaxy A7-এর!

এই ফোনটির প্রধান আকর্ষণ হল এর উচ্চমানের ট্রিপল রিয়ার ক্যামেরা, ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আর ৬ জিবি RAM

Updated By: May 12, 2019, 11:41 AM IST
এক ধাক্কায় ৩,০০০ টাকা দাম কমল Samsung Galaxy A7-এর!
...

নিজস্ব প্রতিবেদন: ২০১৮ সালের সেপ্টেম্বরে ভারতে লঞ্চ করেছিল Samsung Galaxy A7। এই ফোনটির প্রধান আকর্ষণ হল এর উচ্চমানের ট্রিপল রিয়ার ক্যামেরা আর ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আরও একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। এক ধাক্কায় Galaxy A7-এর ৩,০০০ টাকা দাম কমিয়েছে দক্ষিণ কোরিয়ার মোবাই ফোন প্রস্তুতকারী সংস্থা। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Galaxy A7-এর স্পেসিফিকেশান আর নতুন দাম।

Galaxy A7-এর স্পেসিফিকেশান আর নতুন দাম:

১) এই ফোনে রয়েছে ৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৭৪ শতাংশের বেশি। এই ফোনে রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অর্থাত্, ফোন লক / আনলক করার বোতামের (বাটন)-এর ঠিক নীচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

২) ডুয়াল সিমের এই স্মার্টফোনে রয়েছে Android ৮.০ (Oreo) অপারেটিং সিস্টেম। ফোনটি Android ৯.০ (Pie)-এ আপগ্রেড করে নেওয়া যাবে। এর সঙ্গেই রয়েছে Exynos ৭৮৮৫ চিপসেট।

৩) এই ফোনে রয়েছে ৬ জিবি RAM আর ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৪) ছবি তোলার জন্য এই ফোনে রয়েছে ২৪ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার) ৫ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাআপ আর ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৫) Galaxy A7-এ রয়েছে একটি ৩,৩০০ mAh-এর শক্তিশালি নন রিমুভেবল ব্যাটারি। এ ছাড়াও কানেক্টিভিটির জন্য রয়েছে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11a/b/g/n/ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, GLONASS, USB Type-B আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

আরও পড়ুন: ২০১৯-এর পর থেকে এই ফোনগুলিতে আর চলবে না WhatsApp!

৬) ৬ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের Galaxy A7-এর দাম ১৮,৯৯০ টাকা থেকে কমে ১৫,৯৯০ টাকা হয়েছে। ৬ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের Galaxy A7 এখন পাওয়া যাবে ১৯,৯৯০ টাকায় (আগে এই স্টোরেজ ভেরিয়েন্টের দাম ছিল ২২,৯৯০ টাকা)।

.