#Freedom251- আত্মপ্রকাশ করল দুনিয়ার সবচেয়ে সস্তা ২৫১ টাকার স্মার্ট ফোন

অবিশ্বাস্য দামে স্মার্টফোন। এতদিন যা ফোন ব্যবহার করেছেন তার মধ্যে এটাই সবচেয়ে কম দামে। রয়েছে স্মার্ট ফোনের সমস্ত ফিচার। তবু এত কম দাম। দেখা যাক কী কী রয়েছে এই অভিনব স্মার্ট ফোনে। আর কীকরেই বা এত কম দাম।

Updated By: Feb 17, 2016, 03:10 PM IST
#Freedom251- আত্মপ্রকাশ করল দুনিয়ার সবচেয়ে সস্তা ২৫১ টাকার স্মার্ট ফোন

ওয়েব ডেস্ক: অবিশ্বাস্য দামে স্মার্টফোন। দাম মাত্র ২৫১ টাকা। দামের সঙ্গে নাম মিলিয়ে রাখা হয়েছে 'Freedom 251'। এতদিন যা ফোন ব্যবহার করেছেন তার মধ্যে এটাই সবচেয়ে কম দামে। রয়েছে স্মার্ট ফোনের সমস্ত ফিচার। তবু এত কম দাম। দেখা যাক কী কী রয়েছে এই অভিনব স্মার্ট ফোনে। আর কীকরেই বা এত কম দাম।

ভারত সরকারের মেক ইন ইন্ডিয়ার একটি প্রয়াস 'ফ্রিডম ২৫১'। নয়েডার স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি RINGING BELLS, সর্বসাধারণের ব্যবহারের জন্য  ফ্রিডম ২৫১ এই স্মার্টফোনটি তৈরি করেছে। যার মধ্যে স্মার্টফোনের সমস্তরকমের ফিচার রয়েছে। যেমন রয়েছে, ৪ ইঞ্চি ডিসপ্লে, ১.৩ কোয়াড কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ললিপপ, ৩২ জিবি এক্সপ্যান্ডেবল স্টোরেজ ডিভাইস আর ১ জিবি RAM,  ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা, ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও রয়েছে থ্রি জি, ওয়াই-ফাই।

আজ কেন্দ্রিয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর ছাড়াও কেন্দ্রিয় সরকারের একাধিক মন্ত্রী উদ্বোধন করলেন ফ্রিডম ২৫১ মোবাইলটি। মোবাইলটির দাম রাখা হয়েছে মাত্র ২৫১ টাকা। যা প্রত্যেক মানুষের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠতে সাহায্য করবে।

.