close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রিভার্স পার্কিং ক্যামেরা, হাইস্পিড অ্যালার্ট-সহ লঞ্চ হল Toyota Glanza!

ভারতে লঞ্চ হল Toyota-র Premium hatchback segment-এর গাড়ি Glanza। বর্তমানে ভারতে চার চাকার বাজারে প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির (Premium hatchback segment) চাহিদা ভাল। আর সেই দিকে নজর রেখেই এই সেগমেন্টে Toyota-র প্রথম গাড়ি Glanza। 

Updated: Jun 6, 2019, 11:16 PM IST
রিভার্স পার্কিং ক্যামেরা, হাইস্পিড অ্যালার্ট-সহ লঞ্চ হল Toyota Glanza!

নিজস্ব প্রতিবেদন: ভারতে লঞ্চ হল Toyota-র Premium hatchback segment-এর গাড়ি Glanza। বর্তমানে ভারতে চার চাকার বাজারে প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়ির (Premium hatchback segment) চাহিদা ভাল। আর সেই দিকে নজর রেখেই এই সেগমেন্টে Toyota-র প্রথম গাড়ি Glanza। 
ভারতে এই Segment-এ  Maruti Suzuki Baleno, Hyundai i20 এবং Honda Jazz ভালো ব্যবসা করেছে। 
তবে Toyota Glanza-র সঙ্গে Maruti Suzuki Baleno-র নকশার মিল চোখে পড়ার মতো। গাড়ির বডির আকার, হেডলাইট, সামনের গ্রিলে Baleno-র ছাপ স্পষ্ট।

আরও পড়ুন: ২০১৯ ‘গ্লোবাল লিডারসিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন সুন্দর পিচাই

Maruti Suzuki Baleno-র সঙ্গে Toyota Glanza-র এই মিলের পিছনে প্রধান কারণ Toyota-Suzuki-র এক বিশেষ চুক্তি। এই চুক্তি অনুযায়ী Toyota এবং Suzuki একে অপরের বেশ কিছু ভারতীয় মডেলের গাড়ি পাবে। সেই চুক্তি অনুসারেই Baleno-র Toyota সংস্করণ তৈরি হয়েছে। 

Maruti Suzuki Baleno-র মতোই Toyota Glanza-এ থাকছে LED প্রোজেক্টর হেডল্যাম্প এবং DRL। সামনের গ্রিলটির আকার Baleno-র মতো হলেও মাঝামাঝি দুটি ক্রোমের অংশ আছে। 
Glanza-র ক্ষেত্রে নিরাপত্তার দিকে বিশেষ নজর দিয়েছে Toyota। থাকছে দুটি airbag, ABS, রিভার্স পার্কিং ক্যামেরা (Reverse parking camera), হাইস্পিড অ্যালার্ট (high-speed warning alert)-র মত ফিচার্স।  
ভারতে চারটি Variant-এ পাওয়া যাবে Toyota Glanza। Toyota Glanza-র দাম ৭ লক্ষ থেকে ৯ লক্ষ টাকা (এক্স-শোরুম, নয়াদিল্লি)।
-- G MT - ৭,২১,৯০০ টাকা।
-- V MT - ৭,৫৮,২০০ টাকা।
-- G CVT - ৮,২৯,৯০০ টাকা।
-- V CVT - ৮,৯০,২০০ টাকা।