অ্যাপে ধরা পড়ল ‘সিকিউরিটি বাগ’! হ্যাকিং-এর আতঙ্ক Truecaller-এ!

ট্রু-কলারের পক্ষ থেকেও এই ‘সিকিউরিটি বাগ’ বা অ্যাপের নিরাপত্তাজনিত ত্রুটির কথা স্বীকার করে নেওয়া হয়েছে।

Updated By: Jul 31, 2019, 03:30 PM IST
অ্যাপে ধরা পড়ল ‘সিকিউরিটি বাগ’! হ্যাকিং-এর আতঙ্ক Truecaller-এ!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকের কোনও রকম অনুমতি ছাড়াই বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে তাঁদের ইউপিআই অ্যাকাউন্ট তৈরি হয়ে যাওয়ার মেসেজ পাচ্ছিলেন অনেক Truecaller ব্যবহারকারী। আর তা থেকেই অনলাই ব্যাঙ্কিং অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আতঙ্ক ছড়ায় Truecaller ব্যবহারকারীদের মধ্যে।

জানা গিয়েছে, সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত অসংখ্য Truecaller ব্যবহারকারীর কাছে বেসরকারি ব্যাঙ্কে তাঁদের ইউপিআই অ্যাকাউন্ট তৈরি নোটিফিকেশন আসতে থাকে। এই ব্যবহারকারীর কাছে আসা মেসেজে লেখা ছিল, ‘ইউপিআই অ্যাপে আপনার রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। যদি আপনি এটি না করে থাকেন, সে ক্ষেত্রে এখনই আপনার ব্যাঙ্কে বিষয়টি জানান। আপনার কার্ডের তথ্য, সিভিভি, ওটিপি কারও সঙ্গেই শেয়ার করবেন না।’ ব্যাঙ্ক অ্যাকাউন্ট হ্যাকিং-এর আতঙ্ক ছড়ানোর জন্য এই মেসেজই যথেষ্ট!

আরও পড়ুন: ৭ দিনের মধ্যে এই কাজটা না করলেই  ইনকামিং কল বন্ধ করে দেবে Airtel

জানা গিয়েছে, Truecaller-এর ১০.৪১.৬ ভার্সন আপডেট করার পরই সোমবার বিকেল থেকে এই সমস্যার সম্মুখীন হতে হয়েছে অসংখ্য Truecaller ব্যবহারকারীকে। Truecaller-এর পক্ষ থেকেও এই ‘সিকিউরিটি বাগ’ বা অ্যাপের নিরাপত্তাজনিত ত্রুটির কথা স্বীকার করে নেওয়া হয়েছে। এনপিসিআই-এর সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর দিলীপ আসবে জানান, অ্যাপে একটি ত্রুটি ধরা পড়েছে। যতক্ষণ না এই ত্রুটি শুধরে নেওয়া হচ্ছে, ততক্ষণ Truecaller-এর ১০.৪১.৬ ভার্সনটি বন্ধ রাখা হচ্ছে। দ্রুতই এই সমস্যার সমাধান করে নতুন ভার্সন আনা হবে বলেও জানিয়েছে সংস্থা।

.