এ টিভি শুধু দেখাবে নয়, মশাও মারবে

বোকা বাক্স এবার দারুণ কাজ করতে চলেছে। প্রায় সব ঘরের কমন মশা সমস্যা থেকে মুক্ত করতে চলেছে এলজি-র এক টিভি। এক বিশেষ ধরনের শব্দতরঙ্গ বের হয় এই টিভি থেকে। যার ফলে একটা নির্দিষ্ট জায়গায় মশারা যেতে পারবে না। এলজি-র দাবি তাদের নতুন টিভি মশাদের ‘যম’ হিসেবে কাজ করবে। যদিও অনেকেই এF প্রযুক্তির কার্যকারিতা নিয়ে বেশ সন্দেহ প্রকাশ করছেন।

Updated By: Jun 9, 2016, 12:43 PM IST
এ টিভি শুধু দেখাবে নয়, মশাও মারবে

ওয়েব ডেস্ক: বোকা বাক্স এবার দারুণ কাজ করতে চলেছে। প্রায় সব ঘরের কমন মশা সমস্যা থেকে মুক্ত করতে চলেছে এলজি-র এক টিভি। এক বিশেষ ধরনের শব্দতরঙ্গ বের হয় এই টিভি থেকে। যার ফলে একটা নির্দিষ্ট জায়গায় মশারা যেতে পারবে না। এলজি-র দাবি তাদের নতুন টিভি মশাদের ‘যম’ হিসেবে কাজ করবে। যদিও অনেকেই এF প্রযুক্তির কার্যকারিতা নিয়ে বেশ সন্দেহ প্রকাশ করছেন।

‘মসকিউটো অ্যাওয়ে’ নামের এই টেলিভিশনের ৩২ ইঞ্চি সংস্করণের দাম ধরা হয়েছে ২৬ হাজার ৯০০ টাকা এবং ৪২ ইঞ্চির সংস্করণের দাম রাখা হয়েছে ৪৭ হাজার ৫০০ টাকা।

এলজি তাদের ‘মসকিউটো অ্যাওয়ে’ টেলিভিশনে সংযুক্ত করেছে ‘আলট্রা সনিক’ স্পিকার দিয়ে। নির্দিষ্ট মোড চালু করলে উচ্চ তরঙ্গের শব্দ নির্গত হবে স্পিকার থেকে, আর এই শব্দ মশাদের টিভির দর্শকদের আশপাশের এলাকার প্রবেশ বাধা সৃষ্টি করবে।

তবে দীর্ঘ মেয়াদে এই প্রযুক্তি কতটা সফল হবে, সে ব্যাপারে নিশ্চিত করেনি এলজি। একই সঙ্গে তারা জানিয়েছে, এলাকাভেদে কার্যকারিতায় ভিন্নতা আসতে পারে। তা ছাড়া মশা নিয়ন্ত্রণের অন্যান্য উপকরণকে একেবারে প্রতিস্থাপন করে ফেলার উদ্দেশ্য থেকেও মশা প্রতিরোধক টিভি তৈরি হয়নি। মশা তাড়ানোর ফিচার চালু থাকার সময় হালকা আওয়াজ সৃষ্টি করতে পারে স্পিকার, সে ব্যাপারে আগেভাগেই জানিয়ে রেখেছে LG।

.