সাধ্যের মধ্যে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, আগামী সপ্তাহে আসছে Vivo Z1x Pro

উন্নততর পারফরম্যান্স ও অত্যাধুনিক স্পেসিফিকেশন- দুই দিক মাথায় রেখে Vivo Z1x Pro তৈরি করা হয়েছে বলে জানাল সংস্থা।

Updated By: Aug 28, 2019, 10:02 PM IST
সাধ্যের মধ্যে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, আগামী সপ্তাহে আসছে Vivo Z1x Pro

নিজস্ব প্রতিবেদন: বর্তমান স্মার্টফোনের বাজারে ট্রেন্ড- ছোট্ট ওয়াটারড্রপ নচ। দীর্ঘস্থায়ী ব্যাটারি, শক্তিশালী RAM ও প্রসেসরেরও কাটতি বাজার। প্রতিযোগিতায় টিকে থাকতে সাধ্যের মধ্যে মেটাতে হবে গ্রাহকের সাধ। ফলে চ্যালেঞ্জের মুখে মোবাইল উতপাদনকারী সংস্থাগুলি। তার জেরে কয়েক মাস অন্তর আপডেটেড সংস্করণ আসছে বাজারে। সেই পথেই হাঁটল Vivo।  চলতি বছর জুলাইয়ে বাজারে এসেছে Vivo Z1 Pro। এর মধ্যেই সেই ফোনের উচ্চতর সংস্করণ Vivo Z1x Pro আনতে চলেছে সংস্থা। আগামী সপ্তাহেই ভারতে সেই ফোন লঞ্চ হবে বলে জানাল সংস্থা। 

উন্নততর পারফরম্যান্স ও অত্যাধুনিক স্পেসিফিকেশন- দুই দিক মাথায় রেখে Vivo Z1x Pro তৈরি করা হয়েছে বলে জানাল সংস্থা। দামও রাখা হবে মিড সেগমেন্টে। ফলে এই ফোনের ক্রেতারা বেশিরভাগই অল্পবয়সী পড়ুয়া হতে চলেছে বলে মনে করছে Vivo।  আর সে কারণে ফোনের গেমিং দক্ষতার দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। PUBG-এর মতো গেম যাতে সহজেই চলতে পারে সেই দিকে লক্ষ্য রাখা হয়েছে। দেখে নিন Vivo Z1x Pro-এর স্পেসিফিকেশন...

Vivo Z1x Pro-এর স্পেসিফিকেশন ও দাম-

৬.৩৮ ইঞ্চি ফুল আইপিএস এলসিডি ফুল এইচডি ডিসপ্লে। এখনকার স্মার্টফোনের ট্রেন্ড বজায় রেখে এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও যথেষ্ট বেশি। স্ক্রিনের রেজোলিউশানের বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। ওয়াটারড্রপ নচে থাকছে সেলফি ক্যামেরা। 

ফোনের RAM ও ইন্টারনাল স্টোরেজের বিষয়ে এখনও জানায়নি সংস্থা। তবে, যেহেতু Vivo Z1 Pro-তে ৪ জিবি ও ৬ জিবি RAM-এর অপশন ছিল, এক্ষেত্রেও সেই রকমই RAM থাকছে বলে মনে করা হচ্ছে।

 Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম। Vivo Z1 Pro-তে ছিল Snapdragon ৭১২AIE চিপসেট। তাই Vivo Z1x Pro-তে আরও শক্তিশালী প্রসেসর থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

Vivo Z1x Pro-এর অন্যতম আকর্ষণ নিঃসন্দেহে ক্যামেরা। প্রযুক্তি বিষয়ক পোর্টাল স্মার্টপ্রিক্সের রিপোর্ট অনুযায়ী ৪৮ মেগাপিক্সেলের Samsung ISOCELL GM1 sensor থাকবে স্মার্টফোনের ক্যামেরায়। ফলে কম আলোতেও ঝকঝকে ছবি তুলতে কোনও সমস্যা হবে না। 

ফোনে থাকছে ৪,৫০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। অর্থাত্ দীর্ঘস্থায়ী ব্যাটারি। এর সঙ্গে থাকছে ২২.৫w ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

Vivo Z1x Pro-এর দাম ১৫,০০০ টাকার আশেপাশে রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে। আগামী ৬ সেপ্টেম্বর Flipkart-এ লঞ্চ হবে Vivo Z1x Pro। 

আরও পড়ুন- ব্যাটারি চালিত স্কুটারে চমক, বাজারে এল Hero Dash

.