close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

হ্যাকারদের হাত থেকে বাঁচতে এখনই আপডেট করুন WhatsApp!

ভুয়ো মেসেজের পর এ বার WhatsApp কলের মাধ্যমে একের পর এক স্মার্টফোন হ্যাক করছে হ্যাকাররা...

Sudip Dey | Updated: May 15, 2019, 11:13 AM IST
হ্যাকারদের হাত থেকে বাঁচতে এখনই আপডেট করুন WhatsApp!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ফের WhatsApp-কে মাধ্যম বানিয়ে স্মার্টফোন ব্যবহারকারীদের জরুরি সব তথ্য হাতাতে ফাঁদ পেতেছে হ্যাকাররা। ডিসকাউন্ট অফারের ভুয়ো মেসেজের পর এ বার WhatsApp কলের মাধ্যমে একের পর এক স্মার্টফোন হ্যাক করছে তারা।

জানা গিয়েছে, WhatsApp-এর ডেটা সুরক্ষার জাল কেটে বিশ্বের কয়েক কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য এখন হ্যাকারদের নাগালে পৌঁছে গিয়েছে। এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট পাঠিয়েছে WhatsApp। নিজেদের সমস্ত গ্রাহককে নতুন আপডেট অ্যাকটিভ করার পরামর্শ দিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ সংস্থা। নতুন আপডেট অ্যাকটিভ না করলে বড়সড় বিপদের মুখে পড়তে হতে পারে লক্ষ লক্ষ WhatsApp ব্যবহারকারীকে।

আরও পড়ুন: এক বছর বিনামূল্যে প্রাইম মেম্বারশিপ দিচ্ছে Jio!

সোমবার একটি বিবৃতি দিয়ে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, মে মাসের শুরুতেই এই সমস্যাটি ধরা পড়ে। অনলাইন ডেটা সুরক্ষা বিশেষজ্ঞ জন স্কট-রেলটন জানান, এ ক্ষেত্রে WhatsApp ব্যবহারকারীদের কিছুই করার নেই। WhatsApp কল এলেই ম্যালোয়্যার ঢুকে পড়ছে ফোনে। বিশ্বের প্রায় ১৫০ কোটি মানুষ WhatsApp ব্যবহার করেন। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই বিপজ্জনক পরিস্থিতি দ্রুত সামাল দিতে ১০ মে-এর মধ্যেই নতুন আপডেটের মাধ্যমে এই সমস্যার সমাধান করা হয়েছে। সংস্থার পরামর্শ, হ্যাকারদের হাত থেকে বাঁচতে যত দ্রুত সম্ভব WhatsApp-এর নতুন এই আপডেট ডাউনলোড করে অ্যাকটিভ করে নেওয়া জরুরি।