ভারতে ফ্রি ভয়েস কলিং পরিষেবা চালু করল হোয়াটসঅ্যাপ

দেশের স্মার্টফোনপ্রেমীদের জন্য সুখবর। আমন্ত্রণের মাধ্যমে ভারতে বিনামূল্যে ভয়েস কল পরিষেবা চালু করল হোয়াটসঅ্যাপ। তবে এই পরিষেবা এই মুহূর্তে শুধুমাত্র অ্যানড্রয়েড ইউসারদের মধ্যেই সীমাবদ্ধ।

Updated By: Feb 2, 2015, 10:35 AM IST
 ভারতে ফ্রি ভয়েস কলিং পরিষেবা চালু করল হোয়াটসঅ্যাপ

ওয়েব ডেস্ক: দেশের স্মার্টফোনপ্রেমীদের জন্য সুখবর। আমন্ত্রণের মাধ্যমে ভারতে বিনামূল্যে ভয়েস কল পরিষেবা চালু করল হোয়াটসঅ্যাপ। তবে এই পরিষেবা এই মুহূর্তে শুধুমাত্র অ্যানড্রয়েড ইউসারদের মধ্যেই সীমাবদ্ধ।

সারা পৃথিবীতে ৭০০ মিলিয়ন অ্যাকটিভ ইউসারের মধ্যে এই মোবাইল মেসেজিং অ্যাপের শুধু ভারতেই রয়েছেন ১০০ মিলিয়নের বেশি অ্যাকটিভ ইউসার।

যদিও অনেকে দাবি করেছেন ফেসবুক ও হোয়াটসঅ্যাপের উপর থেকে নাকি মানুষ উৎসাহ হারিয়ে ফেলছেন, কিন্তু এই দুই ক্ষেত্রেই রোজ রোজ বাড়তে থাকা ইউসারের সংখ্যা কিন্তু অন্য কথা বলছে।

ফ্রি ভয়েস মেসেজ পরিষেবার মাধ্যমে ভারতে হোয়াটসঅ্যাপের ইউসার যে আরও কয়েকগুণ বাড়বে তা বোধহয় বলাই বাহুল্য।   

তবে এদেশে কিন্তু হোয়াটসঅ্যাপকে কড়া টক্কর দিচ্ছে ভারতীয় মোবাইল মেসেজিং অ্যাপ হাইক। ইতিমধ্যেই কিন্তু বিনামূল্যে ভয়েস কল সার্ভিস চালু করে দিয়েছে এই অ্যাপ। ভারতে এখন তাদের অ্যাকটিভ ইউসার সংখ্যা ৩৫ মিলিয়ন ছাড়িয়েছে। বস্তুত, হাইকের বাড়বাড়ন্তের চোটেই বাজার টিকিয়ে রাখতে তড়িঘড়ি করে এদেশেও ফ্রি ভয়েস মেসেজিং পরিষেবা চালু করল হোয়াটসঅ্যাপ।

 

.