close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এবার সোনার স্মার্টফোন আনছে Xiaomi

পুরো ব্যাক প্যানেলটিই সোনার। তার উপর হিরের নকশায় লেখা মডেলের নাম। এমনই ফোন বানাচ্ছে চিনা সংস্থা Xiaomi। 

Updated: Jul 20, 2019, 12:17 PM IST
এবার সোনার স্মার্টফোন আনছে Xiaomi

নিজস্ব প্রতিবেদন : ডিসপ্লের অংশটি দেখে কোনও সাধারণ মিড-রেঞ্জ স্মার্টফোন মনে হতে পারে। কিন্তু ফোনের ব্যাক-এর অংশটি দেখলেই বোঝা যাবে, এটি কোনও সাধারণ স্মার্টফোন না। পুরো ব্যাক প্যানেলটিই সোনার। তার উপর হিরের নকশায় লেখা মডেলের নাম। এমনই ফোন বানাচ্ছে চিনা সংস্থা Xiaomi। সংস্থার বাজেট স্মার্টফোন K20 Pro-এর সিগনেচার এডিশন মুড়ে ফেলা হচ্ছে সোনা-হিরে দিয়ে। ফোনের অন্যান্য ফিচার অবশ্য একই রাখা হচ্ছে। 

ভারতে Xiaomi-এর কর্তা মনুকুমার জৈন জানান, লিমিটেড এডিশনের এই ফোনের দাম রাখা হবে প্রায় ৪.৮০ লাখ টাকা। বেশি নয়, মাত্র ২০টি সোনার ফোনই তৈরি করবে সংস্থা। প্রায় ১০০ গ্রাম সোনা দিয়ে তৈরি হবে ফোনের ব্যাক প্যানেল। তিনি বলেন, "এখনও অবধি দুটি ফোনই তৈরি করা হয়েছে। তবে ফোনটি বিক্রি করা হবে না উপহার হিসাবে দেওয়া হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।" তবে, ফোনগুলি নিলামে তোলার সম্ভাবনাও উড়িয়ে দিলেন না তিনি। নিলামে সংগৃহীত টাকা সমাজসেবামূলক কাজে দান করার কথা ভাবছে সংস্থা।

ভাবছেন কে কিনবে এই সোনার ফোন? Xiaomi কর্তা জানান, ফোনটি প্রকাশ্যে আসার পর থেকেই অনেকেই ফোনটি কেনার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন। এমনকি, বেশি টাকার বিনিময়ে K20-এর K-এর জায়গায় হিরে দিয়ে নিজের নামের আদ্যক্ষর লেখারও অনুরোধ করছেন অনেকে। তবে সে বিষয়ে এখনও ভেবে দেখছে সংস্থা। 

সম্প্রতি ভারতে, Redmi K20 এবং K20 Pro লঞ্চ করে Xiaomi। তাই সেই ফোনের প্রচারের কৌশল হিসাবেই ২০টি সোনার ফোন তৈরি করার সিদ্ধান্ত নেয় সংস্থা। কেবল মাত্র ভারতেই মিলবে এই সিগনেচার এডিশন সোনার ফোন।