close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

২০ মেগাপিক্সেল পপআপ সেলফি ক্যামেরা-সহ ভারতে লঞ্চ করছে Xiaomi Mi 9T

৪৮ মেগাপিক্সেলের Sony IMX586 প্রাইমারী সেন্সর, লেটেস্ট Snapdragon চিপসেট-সহ একাধিক আকর্ষণীয় ফিচার নিয়ে এ মাসেই বাজারে আসতে চলেছে এই ফোন...

Sudip Dey | Updated: Jun 9, 2019, 11:25 AM IST
২০ মেগাপিক্সেল পপআপ সেলফি ক্যামেরা-সহ ভারতে লঞ্চ করছে Xiaomi Mi 9T
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: জুন মাসেই বাজারে আসতে চলেছে Xiaomi-র নতুন স্মার্টফোন Mi 9T। ২৮ মে চিনের বাজারে আসে Redmi K20 এবং Redmi K20 Pro।  আন্তর্জাতিক বাজারে  Xiaomi Mi 9T নামে আসতে চলেছে Xiaomi -র এই ফোন। Xiaomi-র এই ফোনের প্রধান আকর্ষণ Sony-র সেন্সারযুক্ত 48 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরা। মসৃণ গেমিং অভিজ্ঞতার জন্য থাকছে ৮ জিবি RAM এবং Snapdragon ৮৫৫ চিপসেট। ইতিমধ্য়েই চিনে ক্রেতাদের প্রশংসা কুড়িয়েছে এই ফোন। আসুন দেখে নেওয়া যাক এই ফোনের দাম আর স্পেসিফিকেশন...

Xiaomi Mi 9T-এর দাম আর স্পেসিফিকেশন:

১) দুই Redmi K20 ও Redmi K20 Pro-র মতোই Xiaomi Mi 9T এবং Xiaomi Mi 9T Pro-   দুই রকম ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি + ১২৮ জিবি এবং ৮জিবি+২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ - এই দুই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Xiaomi Mi 9Tএবং Xiaomi Mi 9T Pro।

২) ঝকঝকে ছবি তোলার জন্য থাকছে Sony IMX586 প্রাইমারী সেন্সর-সহ ৪৮ মেগাপিক্সেল, ১৩ মেগাপিক্সেল (আলট্রাওয়াইড সেন্সার) এবং ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ট্রিপল রিয়ার ক্যামেরা। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরা।

৩) উচ্চ মানের ভিডিয়ো রেকর্ডিং-এর জন্য এই ফোনে থাকছে ৯৬০ fps রেকর্ডিংয়ের সুবিধা। ‘আলট্রা স্লো মোশান’ ভিডিয়ো রেকর্ডিং-এর সুবিধাও পাওয়া যাবে এই ফোনে।

৪) থাকছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশেরও বেশি। ডিসপ্লের নিচেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আরও পড়ুন: মাথায় ঘুরন্ত ক্যামেরাসহ আসছে Asus ZenFone 6, এই ফোনকে রুখতে পারবে না Xiaomiও

৫) Xiaomi Mi 9Tএবং Xiaomi Mi 9T Pro-তে থাকছে ৪০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) চিনে Redmi K20-এর দাম শুরু হচ্ছে ২,২৯৯ ইউনিয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,০০০ টাকা) থেকে। ভারতেও সেই দামেই পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে Xiaomi Mi 9T।