Nvidia গ্রাফিক্স, RGB ব্যাকলিট কি বোর্ড, সস্তায় গেমিং ল্যাপটপ আনল Xiaomi

১৩ এপ্রিল থেকে চিনের বাজারে মিলবে ল্যাপটপদুটি। দাম হতে পারে ৬২,০০০ টাকা ও ৯৩,০০০ টাকা। ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চি Full HD ডিসপ্লে। রয়েছে RGB ব্যাকলিট কি বোর্ড। যার মধ্যে রয়েছে ৫টি প্রোগ্রামেবল কি।

Updated By: Mar 27, 2018, 10:30 PM IST
Nvidia গ্রাফিক্স, RGB ব্যাকলিট কি বোর্ড, সস্তায় গেমিং ল্যাপটপ আনল Xiaomi

ওয়েব ডেস্ক: জলের দরে গেমিং ল্যাপটপ লঞ্চ করে তাক লাগিয়ে দিল চিনা সংস্থা শাওমি। ১৫.৬ ইঞ্চি স্ক্রিনসাইজের এই ল্যাপটপ চিনের বাজারে আসছে দুটি ভার্সনে। ল্যাপটপটিতে রয়েছে Nvidia GeForce 1060 গ্রাফিক্স কার্ড। সঙ্গে ৬ জিবি গ্রাফিক্স মেমরি। 

১৩ এপ্রিল থেকে চিনের বাজারে মিলবে ল্যাপটপদুটি। দাম হতে পারে ৬২,০০০ টাকা ও ৯৩,০০০ টাকা। ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চি Full HD ডিসপ্লে। রয়েছে RGB ব্যাকলিট কি বোর্ড। যার মধ্যে রয়েছে ৫টি প্রোগ্রামেবল কি। সস্তা ভার্সনটিতে রয়েছে intel Core i5 প্রসেসর। সঙ্গে Nvidia GeForce 1050Ti গ্রাফিক্স কার্ড, 4GB GDDR5 RAM, 8GB DDR4 RAM ও 128GB SSD.

দামি ভার্সনে রয়েছে intel Core i7 প্রসেসর। সঙ্গে Nvidia GeForce GTX 1060 A 6GB GDDR5 RAM, 16GB of DDR4 2400MHz RAM। সঙ্গে 256GB of NVMe PCIe SSD.দুটি ভার্সনেই রয়েছে 1TB হার্ডড্রাইভ। 

এতদিন গেমিং ল্যাপটপের বাজারে একচ্ছত্র আধিপত্য ছিল চিনা সংস্থা এলিয়ানঅয়্যারের। Xiaomi তাদের টক্কর দিতে পারে কি না সেটাই দেখার।  

.