ইউ টিউবের নতুন টুল

আজকের দিনে ইউটিউব ছাড়া আর মানুষের সময় কাটে না। সারাদিনের বেশ খানিকটা সময় কাটে ইউটিউবে ভিডিও দেখে। সেটা সিনেমাই হোক অথবা গান কিংবা আপনার পছন্দের যা কিছুই হোক। কিন্তু এসব দেখতে গেলে বেশ কিছু সমস্যাও আছে। এই তো দেখুন না, সিনেমায় বা নানরকম ভিডিওতে অনেক সময় এমন কিছু জিনিস থাকে যা জনসমক্ষে প্রকাশ পেলে ক্ষতি হতে পারে। ভিডওতে সেইসব জিনিস যাতে দেখা না যায় সেসব অংশ আবছা করে দেওয়া হয়। ২০১২ সালে এমন এক 'ব্লার' টুল বাজারে এনেছিল ইউ টিউব। কিন্তু এই টুলে শুধু মানুষের মুখ বা স্থির বস্তুকে আবছা করা সম্ভব হত। এবার এই টুলের একটি উন্নত ভারসন নিয়ে এল ইউ টিউব। নতুন 'ব্লার' টুলে চলমান জিনিসকেও আবছা করা যাবে।

Updated By: Feb 27, 2016, 02:14 PM IST
ইউ টিউবের নতুন টুল

ওয়েব ডেস্ক: আজকের দিনে ইউটিউব ছাড়া আর মানুষের সময় কাটে না। সারাদিনের বেশ খানিকটা সময় কাটে ইউটিউবে ভিডিও দেখে। সেটা সিনেমাই হোক অথবা গান কিংবা আপনার পছন্দের যা কিছুই হোক। কিন্তু এসব দেখতে গেলে বেশ কিছু সমস্যাও আছে। এই তো দেখুন না, সিনেমায় বা নানরকম ভিডিওতে অনেক সময় এমন কিছু জিনিস থাকে যা জনসমক্ষে প্রকাশ পেলে ক্ষতি হতে পারে। ভিডওতে সেইসব জিনিস যাতে দেখা না যায় সেসব অংশ আবছা করে দেওয়া হয়। ২০১২ সালে এমন এক 'ব্লার' টুল বাজারে এনেছিল ইউ টিউব। কিন্তু এই টুলে শুধু মানুষের মুখ বা স্থির বস্তুকে আবছা করা সম্ভব হত। এবার এই টুলের একটি উন্নত ভারসন নিয়ে এল ইউ টিউব। নতুন 'ব্লার' টুলে চলমান জিনিসকেও আবছা করা যাবে।

ভিডিওর মধ্যের যে জিনিসকে ব্লার করতে চাইবে তাঁর ওপর একটি বক্স করলেই সেই অংশ আবছা হয়ে যাবে। এবং ওই আবছা অংশ জিনিসটির সঙ্গে চলতে থাকবে। এই ব্লার টুল ব্যবহার করা যাবে বিশেষত গাড়ির নম্বর প্লেটের ক্ষেত্রে।  অথবা ভিডিওর মধ্যে চলতে থাকা এমন কিছু পরিস্থিতি।

.