আতঙ্কিত বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের প্রেসিডেন্ট, ফের করালেন করোনা টেস্ট

আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ লক্ষ ৪৫ হাজার। 

Updated By: Apr 3, 2020, 05:36 PM IST
আতঙ্কিত বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশের প্রেসিডেন্ট, ফের করালেন করোনা টেস্ট

নিজস্ব প্রতিবেদন— ইতালি ও স্পেনের পর এবার করোনার অভিকেন্দ্র হয়ে উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্র। মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছে আমেরিকায়। শুধু আমেরিকাতেই আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ লক্ষ ৪৫ হাজার। মৃত্যু হয়েছে ৬,০০০ -এরও বেশি মানুষের। মৃতের হিসেবে তালিকার শীর্ষে রয়েছে ইতালি। সে দেশে এখনও পর্যন্ত করোনার বলি প্রায় ১৪,০০০ মানুষ। স্পেনে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। এই দুই দেশেই করোনা আক্রান্তের সংখ্যা লক্ষাধিক। বেহাল অবস্থা ফ্রান্সেরও। এই পর্যন্ত  ৫ হাজার জনের মৃত্যু হয়েছে ফ্রান্সে। 

আরে পড়ুন—  বিশ্বজুড়ে ১০ লক্ষেরও বেশি করোনা আক্রান্ত, মৃত ৫০ হাজারেরও বেশি

করোনা আশঙ্কায় প্রথমে ভীত না হলেও এখন যথেষ্ট চাপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন ফের নিজের করোনা পরীক্ষা করিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেছিলেন, আমেরিকায় লকডাউনের প্রয়োজন পড়বে না। কিন্তু পরিস্থিতির চাপে অঘোষিত লকডাউনের রাস্তাতেই হেঁটেছেন মার্কিন প্রেসিডেন্ট। সারা বিশ্বে এই পর্যন্ত করোনা আক্রান্ত ১০ লক্ষ। ইউরোপে করোনা আক্রান্ত ৫ লক্ষ মানুষ। আর বিশ্বের সব দেশের তুলনায় সবচেয়ে বেশি আক্রান্ত এখন আমেরিকায়। যার জেরে চাপ বাড়ছে হোয়াইট হাউসে। সমগ্র বিশ্বের যখন বেহাল অবস্থা তখন কিছুটা হলেও নিজেদের সামলে নিয়েছে চিন। কয়েকদিন আগেই জিনপিংয়ের বিরুদ্ধে আক্রান্তের সঠিক তথ্য না জানানোর অভিযোগ এনেছিলেন ট্রাম্প। কিন্তু সব অভিযোগের উর্দ্ধে গিয়ে ছন্দে ফিরেছে চিন।

বিশ্বজুড়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৩ হাজারেরও বেশি মানুষের। গত সপ্তাহের দ্বিগুণ সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে এই সপ্তাহে। চার মাস হতে চলল এখনও দ্রুত নিজের জাল বিস্তার করছে এই মারণ ভাইরাস। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। কবে যে সুদিন ফিরে আসবে তা নিয়ে কোনও স্বচ্ছ ধারণা মিলছে না এখনও।