বাংলাদেশে বজ্রপাতে ৩৫ জনের মৃত্যু, আজও ঝড়বৃষ্টির সম্ভাবনা

বজ্রপাতে ৩৫ জনের মৃত্যু হল বাংলাদেশে। কালবৈশাখীর ঝড়,  সঙ্গে বজ্রপাতে ভয়ঙ্কর অবস্থা একাধিক জেলার। প্রায় ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত বলে খবর। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তর-পশ্চিম পাবনায়। সেখানে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। পাশেই সিরাজগঞ্জ এবং রাজশাহীতে সবমিলিয়ে মৃতের সংখ্যা ১০। কিশোরগঞ্জ,  ব্রাহ্মণবেড়িয়ায় ৪ জন করে,  মোট ৮জনের মৃত্যু হয়েছে।

Updated By: May 13, 2016, 02:32 PM IST
বাংলাদেশে বজ্রপাতে ৩৫ জনের মৃত্যু, আজও ঝড়বৃষ্টির সম্ভাবনা

ওয়েব ডেস্ক: বজ্রপাতে ৩৫ জনের মৃত্যু হল বাংলাদেশে। কালবৈশাখীর ঝড়,  সঙ্গে বজ্রপাতে ভয়ঙ্কর অবস্থা একাধিক জেলার। প্রায় ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত বলে খবর। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তর-পশ্চিম পাবনায়। সেখানে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। পাশেই সিরাজগঞ্জ এবং রাজশাহীতে সবমিলিয়ে মৃতের সংখ্যা ১০। কিশোরগঞ্জ,  ব্রাহ্মণবেড়িয়ায় ৪ জন করে,  মোট ৮জনের মৃত্যু হয়েছে।

দুই ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যু হয়েছে রাজধানী ঢাকায়। বৃষ্টির সময় ফুটবল খেলছিলেন দুজনই। সেইসময় বজ্রপাতে মৃত্যু হয় তাঁদের। বাংলাদেশের আবহাওয়া দফতর সূত্রে খবর, আজও সেখানে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বজ্রপাত এবং তার জেরে মৃত্যুর নজির অবশ্য নতুন নয় সেদেশে। আবহাওয়াবিদদের বক্তব্য, প্রতিবছর বাংলাদেশে গড়ে প্রায় ৩০০ জনের মৃত্যু হয় শুধু বজ্রপাতেই।