ইউরোপের একাধিক দেশ থেকে ধরা পড়ল ৬ ISIS জঙ্গি

ইউরোপের একাধিক দেশ থেকে ধরা পড়ল ৬ ISIS জঙ্গি। স্পেন, ইংল্যান্ড, জার্মানি থেকে ধরা পড়ে এই জিহাদিরা। গোয়েন্দা সূত্রে খবর ৪৪ বছরের এক ইমামের সঙ্গেই কাজ করছিল এই জঙ্গিরা। স্পেনের জঙ্গি দমন শাখা ওই ইমামকে গ্রেফতার করার সঙ্গে সঙ্গেই গোয়েন্দাদের হাতে চলে আসে এই জঙ্গিরা।

Updated By: Jun 28, 2017, 06:26 PM IST
ইউরোপের একাধিক দেশ থেকে ধরা পড়ল ৬ ISIS জঙ্গি

ওয়েব ডেস্ক : ইউরোপের একাধিক দেশ থেকে ধরা পড়ল ৬ ISIS জঙ্গি। স্পেন, ইংল্যান্ড, জার্মানি থেকে ধরা পড়ে এই জিহাদিরা। গোয়েন্দা সূত্রে খবর ৪৪ বছরের এক ইমামের সঙ্গেই কাজ করছিল এই জঙ্গিরা। স্পেনের জঙ্গি দমন শাখা ওই ইমামকে গ্রেফতার করার সঙ্গে সঙ্গেই গোয়েন্দাদের হাতে চলে আসে এই জঙ্গিরা।

ওয়েস্ট মিডল্যান্ড পুলিস জানিয়েছে, ২০১৫ সালে তাদের কাছে এই ইমামের সম্পর্কে তথ্য আসে। তার বিরুদ্ধে অভিযোগ, সে ইউরোপের বিভিন্ন এলাকায় বসবাসকারী মুসলমানদের মধ্যে জিহাদের মন্ত্র দিচ্ছিল। সেই সঙ্গে বারংবার স্পেন থেকে সিরিয়া যাত্রাও করেছিল ওই ইমাম। সেখান থেকে ISIS-এর জঙ্গি কার্যকলাপের প্রশিক্ষণ নিয়ে ইউরোপে এসে নিজের দল গঠনের চেষ্টায় ছিল ইমাম।

তথ্য জোগাড় করে পুলিস তদন্তে নামে। খোঁজ মেলে এই জিহাদি দলের। জঙ্গি সংগঠন ISIS-এর জন্য টাকা জোগাড় করা থেকে অনলাইন জিহাদি মন্ত্র সম্প্রচার করার কাজ করল এই দলটি। নেতৃত্বে অভিযুক্ত ইমাম। এই ঘটনার পর থেকে ইউরোপজুড়ে শুরু হয়েছে তল্লাসি।

আরও পড়ুন- ভারত যেন উদ্ধত না হয়, সতর্কতাবাণী চিনা রাষ্ট্রীয় প্রচারযন্ত্রের

 

.