এমন কাণ্ড পাকিস্তানেই সম্ভব! জুয়ার ঠেক থেকে গ্রেফতার গাধা

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এমন ঘটনা সামনে আসতেই নেটদুনিয়ায় হাসির রোল উঠেছে।

Updated By: Jun 10, 2020, 01:31 PM IST
এমন কাণ্ড পাকিস্তানেই সম্ভব! জুয়ার ঠেক থেকে গ্রেফতার গাধা

নিজস্ব প্রতিবেদন- জুয়া খেলা অপরাধ। আর সেই অপরাধে মানুষের গ্রেফতার হওয়ার খবর নতুন কিছু নয়। জুয়ার নেশায় বুঁদ হয়ে বহু মানুষ বাড়ির ঘটি, বাটি বিক্রি করেছেন। কিন্তু জুয়ার ঠেক থেকে গাধার গ্রেফতার হওয়ার খবর এই প্রথম। আর এমন একখানা আজব ঘটনা ঘটেছে পাকিস্তানে। গাধাটিকে জুয়ার ঠেক থেকে থানায় তুলে এনেছে পুলিস। তার পর সেটিকে থানার বাইরে বেঁধে রাখা হয়েছে। পুলিসের দাবি, মানুষের সঙ্গে গাধাটিও সমান দোষী। তাই সেটির নামেও অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু মানুষের অপরাধের বিচার হয় যে আদালতে সেখানে গাধার শাস্তি হবে কী করে! পুললিস এসব যুক্তি শুনতে রাজি নয়। তাঁদের সাফ জবাব, জুয়ার ঠেক থেকে যখন গ্রেফতার করা হয়েছে তখন যেনতেন প্রকারে গাধাটিকে শাস্তি দেওয়া হবে।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এমন ঘটনা সামনে আসতেই নেটদুনিয়ায় হাসির রোল উঠেছে। অনেকেই বলছেন, পুলিস আধিকারিকরা বিচার-বিবেচনার ক্ষমতা হারিয়েছেন। কেউ কেউ আবার বলেছেন, উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপাতে চাইছে পুলিস। আসল দোষীদের গ্রেফতার করতে না পেরে পুলিস নিরীহ গাধাটিকে তুলে এনেছে। পুলিস অবশ্য জানিয়েছে, গাধাটিকে একা তুলে আনা হয়নি। তিনজন মানুষকেও জুয়ার ঠেক থেকে তুলে আনা হয়েছে। তাঁদের নামেও এফআইআর করা হয়েছে। পুলিসের এক কর্মকর্তা জানিয়েছেন, মোট আটজনকে ওই জুয়ার ঠেক থেকে আটক করা হয়েছিল। তার মধ্যে তিনজনের নামে মামলা রুজু হয়েছে। এমনকী গাধাটিকে শাস্তি দিতেও উঠেপড়ে লেগছে পুলিস। ওই এলাকায় গাধার দৌড়ে জুয়া খেলা হয় বলে জানিয়েছে পুলিস।

আরও পড়ুন-  বেঁচে থাকতে সম্মান পেলেন না! ঘোড়ায় চেপে কবরস্থানে ফ্লয়েড, মায়ের পাশে চিরনিদ্রায়

পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ান খান শহরের এই হাস্যকর ঘটনায় পুলিসের মুখ পুড়েছে। পাকিস্তানের বিশিষ্ট সাংবাদিক নাইলা ইনায়ত খবরটি টুইটারে প্রকাশ করেন সবার আগে। তার পর হইচই পড়ে যায়। পুলিস বলেছে, গাধাটির নামও ওই তিনজনের সঙ্গে এফআইআর-এ রয়েছে। তাই সেটিকে আটক করে রাখা হয়েছে।