আমেরিকায় এলোপাথাড়ি গুলিতে পুলিস অফিসার-সহ নিহত ৫, গ্রেফতার বন্দুকবাজ

 জানা যাচ্ছে, অভিযুক্ত হঠােৎ করেই ভিড় এলাকাতে আসে এবং কেউ কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দেয়। ভিড়ে যে বন্দুকের সামনে আসে তাঁকে লক্ষ্য করেই ওই ব্যক্তি গুলি চালাতে থাকে। 

Updated By: Oct 14, 2022, 09:20 AM IST
আমেরিকায় এলোপাথাড়ি গুলিতে পুলিস অফিসার-সহ নিহত ৫, গ্রেফতার বন্দুকবাজ
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়। বৃহস্পতিবার রাতে উত্তর ক্যারোলিনায় এলোপাথাড়ি গুলি চলে বলে খবর। ঘটনায় এখনও পর্যন্ত এক পুলিস অফিসার-সহ ৫ জনের মৃত্যু হয়েছে। আহও হয়েছে  আরও কিছু মানুষ। এবিসি নিউজের এক সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে উত্তর ক্যারোলিনায় বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। রিপোর্টে বলা হয়েছে যে সন্দেহভাজন বন্দুকধারী একজন সাদা যুবক। যার কাছে লম্বা বন্দুক ছিল। এই ঘটনার পরেই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। জারি করা হয়েছে হাই অ্যালার্ট। প্রয়োজন ছাড়া এলাকার মানুষকে রাস্তায় না বের হওয়ার জন্যে বলা হয়েছে।

প্রাথমিক সময়ে এ ঘটনায় নিহতের সংখ্যা কত তা  নিশ্চিত করা না গেলেও পরে সেই সংখ্যা জানা যায় এবং আহতদের চিকিৎসার জন্য ওয়াকমেড হাসপাতালে ভর্তি করা হয়। র‍্যালিঘ পুলিস জানিয়েছে যে তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছে এবং স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকার অনুরোধ করেছে। মেয়র বল্ডউইনের সঙ্গে কথা বলেছি এবং শ্যুটারকে অবিলম্বে আটক করার জন্য রাজ্য আইন প্রয়োগকারী সংস্থাকে নির্দেশ দিয়েছি। রাজ্য ও স্থানীয় আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন এবং শ্যুট বন্ধ করে মানুষকে সুরক্ষিত রাখার জন্য কাজ করছেন।''

জানা যাচ্ছে, অভিযুক্ত হঠােৎ করেই ভিড় এলাকাতে আসে এবং কেউ কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দেয়। ভিড়ে যে বন্দুকের সামনে আসে তাঁকে লক্ষ্য করেই ওই ব্যক্তি গুলি চালাতে থাকে। গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, গান ভায়োলেন্স মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক বড় সমস্যা। ২০২২ এই বন্দুকবাজের হামলায় ৩৪,০০০ এরও বেশি লোক মারা গিয়েছে এবং অর্ধেকেরও বেশি মানুষ আত্মহত্যা করেছে।

লোকলয়ে এলোপাথাড়ি গুলি, বারবার বন্দুকবাজদের হানা দেশে বন্দুক নিয়ন্ত্রণ নিয়ে বিতর্ক তৈরি করেছে। এমনকী কংগ্রেসে আলোচনায় এটা হট টপিকও বটে। সম্প্রতি টেক্সাসের একটি স্কুলে গুলি চলা এবং বাফেলোয় আফ্রিকান-আমেরিকানদের প্রায়শই সুপারমার্কেট সহ বেশ কয়েকটি জায়গায় বন্দুক রাজের ঘটনা সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছে। যার ফলে আইন প্রণেতারা গত ৩০ বছরের মধ্যে প্রথমবারের মতো বন্দুক নিয়ন্ত্রণ আইন সংশোধন করতে রাজি হয়েছেন।

আরও পড়ুন, Last True Hermit: 'উত্তর পুকুরের সাধু'! তিরিশ বছর কাটিয়ে দিলেন একটি কথাও না বলে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.