Bangladesh: স্বামী চোর! রীতি মেনে তালাক দিলেন স্ত্রী

স্ত্রী মাসুমা বেগম জানান, যে স্বামী মসজিদ থেকে ব্যাটারি চুরি করতে পারে, তার সঙ্গে ঘর-সংসার করা যায় না

Updated By: Apr 2, 2022, 04:19 PM IST
Bangladesh: স্বামী চোর! রীতি মেনে তালাক দিলেন স্ত্রী
নিজস্ব চিত্র

সেলিম রেজা, বাংলাদেশ: চুরির দায়ে স্বামীকে তালাক দিলেন স্ত্রী। বাংলাদেশের বরগুনা জেলার বড়ইতলী এলাকায় ঘটেছে এই ঘটনা। বিষয়টি নিয়ে সারা বাংলাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

২২ বছর আগে মাসুমা বেগমের প্রথম স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হন। এরপর ২০০৭ সালে বরগুনা জেলার ফোরকানের সঙ্গে বিয়ে হয় মাসুমা বেগমের। এরপর থেকেই উপজেলার বথিপাড়া সরকারি আশ্রয়ে বসবাস শুরু করেন তাঁরা। বিয়ের পর থেকেই ফোরকান কোনো কাজকর্ম না করে বিভিন্ন স্থানে চুরি করতেন বলে জানা গেছে।
  
এই নিয়ে বিভিন্ন সময়ে সংসারে ঝামেলা লেগেই থাকত। এরই মাঝে মসজিদ থেকে সৌরবিদ্যুতের তিনটি ব্যাটারি চুরি করেন ফোরকান। এই ব্যাটারি প্লাস্টিকের বস্তায় করে বিক্রির উদ্দেশ্যে বরগুনা শহরে যাওয়ার পথে ছোটবগী খেয়াঘাট এলাকা থেকে স্থানীয়রা তাকে আটক করেন। পরে নিশানবাড়িয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম জোমাদ্দারের কাছে ফোরকানকে হস্তান্তর করেন তারা।

অন্যদিকে বথিপাড়া আশ্রয়ণে স্থানীয়ভাবে মীমাংসার জন্য বৈঠক বসানো হয়। ওই বৈঠকে চুরির দায়ে স্বামী ফোরকানের সঙ্গে সংসার না করার সিদ্ধান্ত নেন স্ত্রী মাসুমা বেগম। 

আরও পড়ুন: Russia-Ukraine War: চিন যদি ভারত আক্রমণ করে, ভারতকে বাঁচাতে রাশিয়া কি এগিয়ে আসবে?

পরে স্থানীয় ব্যক্তি এবং ইউপি সদস্যদের উপস্থিতিতে ওই এলাকার কাজী মহিবুল্লাহকে ডেকে রীতি অনুযায়ী স্বামীকে তালাক দেন স্ত্রী মাসুমা বেগম। পরে ব্যাটারিগুলো মসজিদ কমিটির সদস্যদের ডেকে ফেরত দেওয়া হয়েছে এবং ফোরকানকেও ছেড়ে দেওয়া হয়।  

স্ত্রী মাসুমা বেগম জানান, যে স্বামী মসজিদ থেকে ব্যাটারি চুরি করতে পারে, তার সঙ্গে ঘর-সংসার করা যায় না। এবং এই জন্যই কাজি ডেকে রীতি অনুযায়ী তাকে তালাক দিয়েছেন বলে জানিয়েছেন মাসুমা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.