Afghanistan: তালিবানি সন্ত্রাস! অপহৃত প্রতিরোধ বাহিনীর ২০ শিশু

আফগানিস্তানের খাসনাবাদ উপত্যকার বাগলান প্রদেশ থেকে শিশুদের অপহরণ করা হয় বলে খবর।

Updated By: Aug 22, 2021, 02:48 PM IST
Afghanistan: তালিবানি সন্ত্রাস! অপহৃত প্রতিরোধ বাহিনীর ২০ শিশু

নিজস্ব প্রতিবেদন: তালিবানের হাতে অপহৃত ২০ শিশু। আফগানিস্তানের খাসনাবাদ উপত্যকার বাগলান প্রদেশ থেকে শিশুদের অপহরণ করা হয় বলে খবর। জানা গিয়েছে, অপহৃত শিশুদের বাবারা প্রতিরোধ বাহিনীর সদস্য। তালিবানদের দাবি, তারা আত্মসমপর্ণ করলেই মুক্তি দেওয়া হবে শিশুদের। 

আফগান সেনার প্রতিরোধ বাহিনীর অন্তভুর্ক্ত ওই ২০ শিশুর বাবা। তারা প্রতিরোধ বাহিনী থেকে সরে এই মুক্তি দেওয়া হবে শিশুদের। ইতিমধ্যেই আফগানিস্তানে শুরু হয়েছে প্রতিরোধ। 

আফগান প্রদেশের তিনটি জেলা তালিবানদের দখলে চলে গিয়েছিল। সেখান থেকে প্রতিরোধ বাহিনীর জন্যই সরে যেতে হয়েছে তালিবানিদের। তারই বদলা নিতে এই অপরহণ বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন, Afghanistan: ভারতে ফিরে চোখের জল ধরে রাখতে পারলেন না আফগান সাংসদ!

প্রসঙ্গত, তালিবানদের দখলে আফগানিস্তান চলে যাওয়ার পর থেকে অশান্ত সেই দেশ। আফগান প্রদেশ থেকে অন্যান্য দেশে চলে যাওয়ার হিড়িক পড়েছে। জারি করা হচ্ছে নানা ফতোয়া। ছেলে-মেয়ে একসঙ্গে পড়াশোনা করতে পারবে না-সহ একাধিক শরিয়ত নিয়মাবলী। 

এবার শিশুদের হাতিয়ার করল তালিবানিরা। আতঙ্কের আর এক নাম হয়ে উঠেছে আফগানিস্তান। ইতিমধ্যেই, দেশ ছাড়ার হুড়োহুড়িতে পদপিষ্ট হয়েছে মৃত্যু হয়েছে ৭ জনের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

  

.