Before End of the World: পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে আপনার শেষ 'সেলফি' কেমন হবে? নিজেই দেখুন...

বলা হচ্ছে, বিশ্বের শেষতম দিনটিতে যদি একটি সেলফি তোলা হয়, তবে সেটি কেমন হত? সেই কল্পনা বা পরিকল্পনা থেকেই এটা করা হয়েছে। যে এআই ইমেজ জেনারেটর এই ছবিটা তৈরি করেছে, তারা হল DALL-E 2। এই ছবির সঙ্গে একটা বিধিবদ্ধ সতর্কতাও রয়েছে-- যাঁরা একটু দুর্বল হৃদয়ের মানুষ তাঁরা যেন এই ইমেজ না দেখেন!

Updated By: Jul 30, 2022, 04:00 PM IST
 Before End of the World: পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে আপনার শেষ 'সেলফি' কেমন হবে? নিজেই দেখুন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন তো সেলফি'র যুগ। কথায় কথায় স্থানে-অস্থানে মানুষ সেলফি তোলেন। সেলফি নিয়ে একটা আলাদা উন্মাদনা যেন সদা গ্রাস করে আছে সাধারণ মানুষকে। কিন্তু আপনি কি কখনও ভেবেছেন, বিশেষ মুহূর্তের যে-সেলফি অভ্যেস আপনি গড়ে তুলেছেন, তা যদি আপনি পৃথিবী ধ্বংসের দিনেও বজায় রাখতে পারেন, তবে সেদিন আপনার তোলা সেলফিটি ঠিক কেমন দেখতে হবে?

হ্যাঁ, সেটাই কৌতূহলের মূল বিষয়। আর সেই কৌতূহল থেকেই পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে এই সেলফি তোলা হয়েছে। পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে তোলা আপনার শেষ 'সেলফি'! আর্টিফিশিয়ালি ইনটেলিজেন্ট ইমেজে এটি। কেমন সেই ছবি? সেলফিতে দেখা যাচ্ছে, লম্বা লম্বা আঙুল আর অতি বৃহৎ চোখের কিছু মানুষ। এটাকে 'হন্টিং ইমেজ'ও বলা হচ্ছে। দেখলে কেমন যেন ভয়-ভয় লাগে। টিকটকে 'রোবট ওভারলোডস' এটি পোস্ট করেছে। কেন এরকম একটা ছবি পোস্ট করল তারা? 

বলা হচ্ছে, বিশ্বের শেষতম দিনটিতে যদি একটি সেলফি তোলা হয়, তবে সেটি কেমন দেখতে হবে? সেই কল্পনা বা পরিকল্পনা থেকেই এটা করা হয়েছে। যে 'এআই ইমেজ জেনারেটর' এই ছবিটি তৈরি করেছে, তারা হল  DALL-E 2। এই ছবির সঙ্গে একটা বিধিবদ্ধ সতর্কতাও রয়েছে-- যাঁরা একটু দুর্বল হৃদয়ের মানুষ তাঁরা যেন এই ইমেজ না দেখেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: UAE Flood: ২৭ বছরে এমন বৃষ্টি হয়নি! ডুবন্ত আরবে আটকে বহু মানুষ...

.