যান্ত্রিক ত্রুটি, পাকিস্তানে জরুরি অবতরণ ভারতীয় বিমানের

যান্ত্রিক ত্রুটির কারণে এয়ার ইন্ডিয়ার একটি বিমান জরুরি অবতরণ করল পাকিস্তানে। সোমবার সকালে আবু ধাবি থেকে দিল্লি আসার পথে বিমানের ৩টি হাইড্রলিক সিস্টেম বিকল হয়ে যায়। এরপরেই পাকিস্তানের সিন্ধ প্রদেশেরটিতে নবাব শাহ বিমানবন্দের এয়ারবাস-৩১৯ বিমাটিকে জরুরি অবতরণ করানো হয়।

Updated By: Jul 9, 2012, 12:01 PM IST

যান্ত্রিক ত্রুটির কারণে এয়ার ইন্ডিয়ার একটি বিমান জরুরি অবতরণ করল পাকিস্তানে। সোমবার সকালে আবু ধাবি থেকে দিল্লি আসার পথে বিমানের ৩টি হাইড্রলিক সিস্টেম বিকল হয়ে যায়। এরপরেই পাকিস্তানের সিন্ধ প্রদেশেরটিতে নবাব শাহ বিমানবন্দের এয়ারবাস-৩১৯ বিমাটিকে জরুরি অবতরণ করানো হয়। বিদেশমন্ত্রক সূত্রে জানান হয়েছে, এআই ৯৪০ ফ্লাইটের ১২২জন যাত্রী এবং ৬ জন বিমানকর্মী, সকলেই সুরক্ষিত রয়েছেন।
সূত্রে খবর, ঘটনার পর থেকেই পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রাখছেন বিদেশসচিব রঞ্জন মাথাই। পাক বিদেশসচিব জলিল আব্বাস জিলানির মাধ্যমে সে দেশের সরকারের সঙ্গে সংযোগ রাখছেন তিনি। পাকিস্তানে ভারতের হাই কমিশনার শরথ সাবরওয়াল ইতিমধ্যেই বিমানের চালকের সঙ্গে কথাবার্তা বলেছেন বলে জানা গেছে। যাত্রীদের ফিরিয়ে আনার জন্য আজই দিল্লি থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা হয়েছে আরও একটি বিমান। এই বিমানেই একজন ইঞ্জিনিয়ার-সহ বিকল বিমানটি মেরামতির জন্য প্রয়োজনীয় সরঞ্জামও পাঠানো হয়েছে।

.