কিউবায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১০০, চলছে উদ্ধারকাজ

৪০ বছরের পুরনো বোয়িং ৭৩৭-২০০ বিমানটি মেক্সিকান এয়ারলাইন্স দামোজের থেকে ভাড়া নেয় কিউবার রাষ্ট্রয়াত্ত্ব বিমান সংস্থা কিউবানা দে অ্যাভিসিওন

Updated By: May 19, 2018, 10:11 AM IST
কিউবায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১০০, চলছে উদ্ধারকাজ

নিজস্ব প্রতিবেদন: কিউবার বিমানবন্দর থেকে ওড়ার মুহূর্তে ভেঙে পড়ল সে দেশের রাষ্ট্রায়ত্ত্ব বিমান। জানা গিয়েছে, মৃত্যু হয়েছে কমপক্ষে ১০০ জনের। শুক্রবার রাতে রাজধানী হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দরে এই দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন- একতরফা পরমাণু নিরস্ত্রীকরণ সম্ভব নয়, উত্তর কোরিয়ার ঘোষণায় অনিশ্চিত ট্রাম্প - কিম বৈঠক

৪০ বছরের পুরনো বোয়িং ৭৩৭-২০০ বিমানটি মেক্সিকান এয়ারলাইন্স দামোজের থেকে ভাড়া নেয় কিউবার রাষ্ট্রয়াত্ত্ব বিমান সংস্থা কিউবানা দে অ্যাভিসিওন।পনেরোবার এই বিমানটির হাত বদল হয়। পিয়েডমন্ট, কানাডা, চিলি, ক্যামেরুন, বেনিন, ক্যারিবিয়ান বহু এয়ারলাইন্সে ভাড়ায় খেটেছে এই বিমান। পাঁচ বছর মার্কিন নৌসেনাও এই বিমান ব্যবহার করেছে।কিউবার সরকার জানিয়েছে, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে কমিটি গঠন করা হবে।  বিমানবন্দর থেকে ৬ মাইল দূরত্বে প্রবল বিস্ফোরণ হয় বিমানটির। কিউবার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিমানটি ১১৪ জন যাত্রী নিয়ে হাভানা থেকে পূর্ব ওলগিনে যাচ্ছিল। সূত্রে খবর, তিন  মহিলা যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। মেক্সিকো সরকারের তরফে জানানো হয়েছে, সে দেশের ৫ নাগরিক ছিলেন ওই বিমানে। আর্জেন্টিনার দুই নাগরিকও রয়েছে বলে তাদের বিদেশমন্ত্রক তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন- গাজা সীমান্তে ফিলিস্তিনিদের মৃত্যুমিছিল, আন্তর্জাতিক নিন্দার মুখে ইসরায়েল - মার্কিন যুক্তরাষ্ট্র

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল মৃত পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করেছেন। দিয়াজ জানিয়েছেন, এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।