Al-Qaeda: জীবিত রয়েছে আল-কায়েদা প্রধান Zawahiri! ভিডিয়ো বার্তা ঘিরে বাড়ছে আতঙ্ক

 ভিডিয়ো বার্তায় স্পষ্ট যে, সম্পূর্ণ সুস্থ রয়েছে আল-কায়েদা প্রধান।

Updated By: Sep 12, 2021, 02:35 PM IST
Al-Qaeda: জীবিত রয়েছে আল-কায়েদা প্রধান Zawahiri! ভিডিয়ো বার্তা ঘিরে বাড়ছে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন:  ৯/১১-এর ২০ বছরপূর্তিতে শনিবার জঙ্গি সংগঠন আল-কায়েদার প্রকাশিত একটি ভিডিয়ো আতঙ্ক বাড়িয়েছে গোয়েন্দা সংস্থাগুলোর। কারণ ৬০ মিনিটের সেই ভিডিয়োতে কথা বলতে শোনা গিয়েছে আল-কায়েদার (al-Qaeda) শীর্ষ নেতা আয়মান আল-জয়াহিরি (Ayman al-Zawahiri)-কে। যে কিনা মৃত বলেই এতদিন জানত গোটা বিশ্ব।

টেলিগ্রাম অ্যাপে ওই ভিডিয়ো বার্তাটি প্রকাশ করেছে জঙ্গি সংগঠন আল-কায়েদা (al-Qaeda)। ভিডিয়ো বার্তাটির শিরোনাম 'Jerusalem will not be Judaised'। ৯/১১ হামলার পর  লাদেন আত্মগোপন করলে, আল-কায়েদার (al-Qaeda) প্রধান হয় আয়মান আল-জয়াহিরি (Ayman al-Zawahiri)। ২০২০-র নভেম্বরে গোটা বিশ্বে ছড়়িয়ে যায় যে, মারা গিয়েছে আল-কায়েদা প্রধান। বার্ধক্যজনিত রোগে তার মৃত্যু হয়েছে। যদিও শনিবার আয়মান আল-জয়াহিরির (Ayman al-Zawahiri) যে ভিডিয়ো বার্তা প্রকাশিত হয়েছে, তা থেকে স্পষ্ট যে সম্পূর্ণ সুস্থ রয়েছে আল-কায়েদা প্রধান।

আরও পড়ুন: Johanny Rosario: Afghanistan-এ নিহত শেষ মার্কিন সেনার দেহ ফিরল আমেরিকায়, চোখের জলে বিদায় পরিজনদের

আরও পড়ুন: Afghanistan: ভারত বাদ! চিন, রাশিয়া-সহ ৭ দেশের গুপ্তচর-প্রধানদের নিয়ে বৈঠক ISI-র

৯/১১-র সকাল থেকেই টেলিগ্রাম চ্যানেলে আয়মান আল-জয়াহিরির (Ayman al-Zawahiri) বক্তৃতার প্রোমো প্রকাশ করে আল-কায়েদা। এরপর জঙ্গি নেতার লেখা একটি বইও টেলিগ্রাম চ্যানেলে প্রকাশ করে জঙ্গি সংগঠনটি। যেখানে কাশ্মীরের জিহাদি ইলিয়াস কাশ্মীরির কথা উল্লেখ করা হয়েছে। ২০১১-তে পাকিস্তানে মার্কিন সেনার ড্রোন হানায় যার মৃত্য়ু হয়।

.